পিতার নাম মোছাঃ খাজা আহম্মেদ

গাংনী প্রতিনিধি: পিতার নাম মোছাঃ খাজা আহম্মেদ। নারীদের নামের আগে সম্মানজনক মোছাঃ দেয়ার প্রচলন থাকলেও এবার পুরুষের নামের আগে মোছাঃ লেখা হয়েছে। অবিশ^াস্য হলেও বিষয়টি সত্য। মেহেরপুরের গাংনী পৌরসভার ৪নং ওয়ার্ডের বাসিন্দা শামীমা আক্তারের স্মার্টকার্ডে পিতার নাম মোঃ খাজা আহম্মেদ এর স্থলে লেখা হয়েছে মোছাঃ খাজা আহম্মেদ। বিষয়টি নিয়ে হাস্যরস সৃষ্টি হয়েছে। নাম সংশোধনের বিষয়েও দুশ্চিন্তায় পড়েছেন শামীমা আক্তার।
জানা গেছে, গাংনী বাজার পাড়ার রফিকুল ইসলামের স্ত্রী শামীমা আক্তার। জাতীয় পরিচয়পত্রে (এনআইডি) নাম, পিতামাতা ও ঠিকানা সবই ঠিক ছিলো। গতকাল শনিবার সকালে শামীমা আক্তার স্মার্ট কার্ড হাতে পেয়েছেন। স্মার্ট কার্ড হাতে পেয়ে অন্য সবাই খুশি হলেও শামীমা ও তার পরিবারের লোকজন খুশি হতে পারেননি। স্মার্টকার্ডে শামীমার পিতা মোঃ খাজা আহম্মেদ এর স্থলে মোছাঃ খাজা আহম্মেদ লেখা হয়েছে।
সংশোধনের বিষয়ে জানতে চাইলে গাংনী উপজেলা নির্বাচন অফিসার রশিদুল আলম বলেন, এমনতো হওয়ার কথা নয়। তারপরেও কেউতো আর ভুলের ঊর্ধ্বে নয়। সংশোধনের জন্য নির্বাচন অফিসে আবেদন করতে হবে বলেও জানান তিনি।
এদিকে ১৯ এপ্রিল থেকে গাংনী উপজেলায় শুরু হয়েছে স্মার্ট কার্ড বিতরণ। প্রথম থেকে গাংনী পৌরসভার ৯ ওয়ার্ডের নাগরিকদের মাঝে সিডিউল অনুযায়ী কার্ড বিতরণ করা হচ্ছে। স্মার্টকার্ডে ছোটখাটো ভুল অনেকের বেলায় হচ্ছে বলে জানা গেছে।