গাংনীতে হোটেলের শিশু শ্রমিককে মারধর

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার গাড়াডোব বাজারের হোটেল কর্মচারী লিখন হোসেনকে (১১) মারধর করেছে হোটেল মালিক বিশু মিয়া। গতকাল শনিবার সকালে গাড়াডোব হঠাৎপাড়ায় শিশুটির বাড়িতেই এ ঘটনা ঘটে। তবে বিষয়টি দু’পক্ষের মধ্যে সমঝোতা হওয়ায় পুলিশ কোনো ব্যবস্থা নিতে পারেনি। লিখন হোসেন গাড়াডোব হঠাৎপাড়ার দিনমজুর আতিয়ার রহমানের ছেলে।
অভিযোগে জানা গেছে, অভাব অনটনের কারণে বিশুর হোটেলে শিশু লিখনকে কাজ করতে পাঠায় পিতা আতিয়ার। কয়েকদিন কাজ করার পরে শুক্রবার বিকেলে হোটেল মালিককে না বলে বাড়ি চলে যায় লিখন। তাকে হোটেলে কাজে ফেরাতে শনিবার সকালে হোটেল মালিক বিশু মিয়া লিখনের বাড়িতে যায়। হোটেলে কাজে যেতে রাজি না হলে লিখনের পরিবার ও বিশুর মধ্যে বাকবিত-া বাধে। এক পর্যায়ে লিখনকে চড়-থাপ্পড় মারে বিশু। লিখন অসুস্থ হয়ে পড়লে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায় তার পরিবার। অভিযোগ পেয়ে গাংনী থানা পুলিশ বিশুকে থানা হেফাজতে নেয়।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্র নাথ সরকার বলে, বিশুকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে লিখনের পিতা ও তার পরিবারের সাথে বিশুর সমঝোতা হওয়ায় তারা অভিযোগ প্রত্যাহার করে নেয়। এ কারণে বিশুকে ছেড়ে দেয়া হয়েছে।