চুয়াডাঙ্গায় দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময়কালে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু

বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও ভালো নির্বাচনের মাধ্যমেই দেশের বর্তমান সঙ্কট দূর হতে পারে
স্টাফ রিপোর্টার: সদ্য কারামুক্ত কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও ভালো নির্বাচনের মাধ্যমেই দেশের বর্তমান সঙ্কট দূর হতে পারে। গতকাল শুক্রবার দুপুরে ঢাকা থেকে নিজ জেলা চুয়াডাঙ্গায় ফিরে দলীয় নেতাকর্মীদের সংবর্ধনায় একথা বলেন তিনি।
এসময় চুয়াডাঙ্গা শহরের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে বাস থেকে নামলে দলীয় কার্যালয়ের সম্মুখে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা ও মজিবুল হক মালিক, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু জাফর মন্টু, রেজাউল করিম মুকুট, আব্দুল ওয়াহাব, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম রতন, কেন্দ্রীয় যুবদলের সদস্য এমদাদুল হক ডাবু, জেলা যুবদল নেতা আশরাফ বিশ্বাস বিল্টু ও মামুন রেজা সবুজ, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা এমএতালহা, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মঞ্জুরুল জাহিদ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক অ্যাড. মইনুদ্দিন মইনুল, আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শেখ সাইফুল ইসলাম, আলমডাঙ্গা পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ইসরাফ হোসেন এবং কৃষক দলের কেন্দ্রীয় নেতা আবু জাফর সিদ্দিকীসহ নেতা-কর্মীরা ফুল দিয়ে সংবর্ধিত করেন।
সাবেক সংসদ সদস্য শামসুজ্জমান দুদু আরও বলেন, সরকারের কাছে দাবি ভালো নির্বাচন করা। সেই ভালো নির্বাচন করার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপির চেয়ারপারসন তিনবারের প্রধানমন্ত্রী গণতন্ত্রের মাথা বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়া। আর অন্যান্য দলের অংশগ্রহণের মধ্য দিয়ে যদি একটি ভালো নির্বাচন করতে পারি, তাহলে দেশের সঙ্কট, গণতন্ত্রে সঙ্কট, নিরাপত্তা ও আইনের শাসনের সঙ্কট কাটিয়ে উঠতে পারবো। যদি ভালো নির্বাচন করতে না পারি তাহলে আমরা ৭১ সালের আগে যে তিমিরে ছিলাম, এখনও সেই তিমিরেই থাকবো। সরকারের কাছে আমাদের অনুরোধ জেল-জুলুম ও অত্যাচার বন্ধ করে একটা ভালো নির্বাচনের মধ্যে দিয়ে সঙ্কট কাটিয়ে নির্বাচনের পদক্ষেপ নেয়া। শামসুজ্জামান দুদু গত ১২ ফেব্রুয়ারি পুলিশের হাতে ঢাকায় গ্রেফতার হন এবং গত ৪ এপ্রিল জামিনে কারামুক্তি লাভ করেন।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা শেখপাড়ায় শামসুজ্জামান দুদুর মা ফাতেমা বেগম (৮৫) বার্ধক্যজনিত কারণে অসুস্থ। তাকে দেখতে নিজবাড়িতে এসেছেন তিনি। আজ শনিবার ঢাকায় ফিরবেন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।