চুয়াডাঙ্গার পাঁচমাইলে ট্রাকের ধাক্কায় আলমসাধু উল্টে বিপত্তি : দামুড়হুদা কুতুবপুরের চুল ব্যবসায়ী বদরউদ্দীন নিহত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার পাঁচমাইলে আলমসাধু চাপা পড়ে বদরউদ্দীন নামের এক চুল ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে পাঁচমাইল বাসস্ট্যান্ডে এ দুর্ঘটনা ঘটে। নিহত বদরউদ্দীন চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুতুবপুর গ্রামের মৃত গবর উদ্দীনের ছেলে।
প্রত্যক্ষদর্শিরা জানিয়েছে, বদরউদ্দীন গতকাল বৃহস্পতিবার সকালে পাঁচমাইল বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। এ সময় ঝিনাইদহগামী একটি ট্রাক দাঁড়িয়ে থাকা আলমসাধুর ধাক্কা দিলে উল্টে বদরউদ্দীন চাপা পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেলে নেয়ার পরামর্শ দেন।
বদরউদ্দীনের পরিবারের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সিদ্ধান্ত নেয়। সন্ধ্যা ৬টার দিকে ফরিদপুর নেয়ার প্রস্তুতিকালে মৃত্যুরকালে ঢোলে পড়েন বদরউদ্দীন। এদিকে এক শ্রেণির দালাল চক্রের ফাঁদে পড়ে বদরউদ্দীনের পরিবারের লোকজন তার লাশ নিয়ে পালানোর চেষ্টা করে। বেসরকারি একটি অ্যাম্বুলেন্সে তুলে পালানোর চেষ্টা ব্যর্থ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। শেষ খবর পাওয়া পর্যন্ত বদরউদ্দীনের লাশ হাসপাতালমর্গে রাখা ছিলো।
পরিবারের সদস্য জানিয়েছেন, বদরউদ্দীন দীর্ঘদিন ধরে বিভিন্নস্থান থেকে চুল কিনে বিক্রি করে জীবিকা নির্বাহ করে আসছিলেন। এরই মাঝে গত ১০ দিন আগে তিনি বাড়ি থেকে বের হন। বিভিন্ন এলাকা ঘুরে বাড়ি ফেরার প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। গতকাল সকালে চুয়াডাঙ্গা-ঝিনাইদহ সড়কের পাঁচমাইল নামকস্থানে বাসের জন্য দাঁড়িয়ে ছিলেন বদরউদ্দীন। এ সময় চুয়াডাঙ্গা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রাক পাঁচমাইল নামকস্থানে খড়ি বোঝাই একটি আলমসাধুকে ধাক্কা দেয়। আলমসাধু উল্টে খড়ির নিচে চাপা পড়েন সড়কের পাশে দাঁড়িয়ে থাকা বদরউদ্দীন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে।