বিদেশি টুকরো খবর

কুয়েতে বাস দুর্ঘটনায় ১৫ প্রবাসী নিহত

মাথাভাঙ্গা মনিটর: কুয়েতের দক্ষিণাঞ্চলে গত রোববার দুই বাসের সংঘর্ষে ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। নিহতরা সবাই কুয়েতের একটি সরকারি তেল কোম্পানিতে চাকরি করতেন। নিহতদের মধ্যে সাতজন ভারতীয়, পাঁচজন মিসরীয় ও তিনজন পাকিস্তানি নাগরিক রয়েছেন। দুর্ঘটনায় আহত এক ভারতীয় ও একজন কুয়েতি নাগরিকের অবস্থা গুরুতর। দেশটির অগ্নিনির্বাপণ অধিদফতরের মুখপাত্র কর্নেল খালিল আল আমির জানান, নিহতরা কেওসির ঠিকাদার কোম্পানি বুরগান ড্রিলিংয়ের কর্মচারী ছিলেন।

দলিতদের ডাকা বনধএ উত্তাল ভারত : মধ্যপ্রদেশে নিহত ৪

মাথাভাঙ্গা মনিটর: ভারতে তফসিলি জাতি-উপজাতি সংরক্ষণ আইন শিথিল করার প্রতিবাদে দলিতদের ডাকা বনধ’র কারণে উত্তাল হয়ে উঠেছে পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, ওড়িশার মতো রাজ্যগুলো। এর মধ্যে মধ্যপ্রদেশে অবরোধ ও সংঘর্ষে ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দেশটির সংবাদমাধ্যমের খবরে জানা যাচ্ছে, গতকাল সোমবার সকাল থেকেই বনধ সফল করতে রাস্তায় নামে দলিত সংগঠনগুলো। ওড়িশার সম্বলপুরে দলিতদের একটি সংগঠনের রেল অবরোধে‌ নাস্তানাবুদ হতে হয় যাত্রীদের। রেল অবরোধের খবর এসেছে বিহার থেকেও। সড়ক অবরোধের জেরে থমকে গেছে উত্তরপ্রদেশের বেশ কয়েকটা জায়গার যান চলাচল। সেখানে বেশ কয়েকটা গাড়িতে অগ্নি সংযোগ করা হয়েছে। থেমে আছে পঞ্জাবের স্বাভাবিক জনজীবন। অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার পঞ্জাবের সমস্ত স্কুল কলেজ বন্ধ রাখা হয়েছে। স্থগিত করে দেয়া হয়েছে সেই রাজ্যে সিবিএসই’র দশম এবং দ্বাদশ শ্রেণির সমস্ত পরীক্ষা।

কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে ১১ জঙ্গির মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: ভারতের জম্মু-কাশ্মীরের দুই স্থানে নিরাপত্তা বাহিনীর অভিযানে ১১ জঙ্গি নিহত হয়েছে। এ সময় জঙ্গিদের পাল্টা গুলিতে ২ জওয়ানসহ অপর ১ সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে বলে জানাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। শোপিয়ানে জঙ্গিদের গোপন আস্তানার খোঁজ পেয়েই গত রাতে অভিযান চালায় সেনাবাহিনী।

জানা গেছে, শোপিয়ানের দ্রাগ্গার নামক স্থানে ৭ জঙ্গির মৃত্যু হয়। অপর ৩ জঙ্গি কাচদোরায়ে মারা যায়। আর এখানেই জঙ্গিদের গুলিতে প্রাণ হারান দুই জওয়ান। পাশাপাশি, শনিবার ভোর রাত থেকে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগের দিয়ালগাম এলাকায় সেনা-জঙ্গি গুলির লড়াই শুরু হয়। সেখানে মৃত্যু হয় আরো এক জঙ্গির। এ সময় এক জঙ্গিকে আটক করা হয়েছে বলেও জানিয়েছে সেনারা।

বাসায় ফিরেই ছাদ থেকে লাফ দিলেন টিভি উপস্থাপিকা

মাথাভাঙ্গা মনিটর: বেশ কয়েক মাস হলো বিয়েবিচ্ছেদ হয়েছিলো। হায়দরাবাদের মুসাপেট এলাকায় ফ্ল্যাটে একাই থাকতেন। কাজ করতেন একটি তেলুগু খবরের চ্যানেলে উপস্থাপিকা হিসেবে। গত রোববার রাতে অফিস থেকে বাসায় ফিরেই ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করেন রাধিকা রেড্ডি। আত্মহত্যার আগে ‘আমার মাথাই আমার শত্রু’ এ রকম সুইসাইট নোটও লিখে গেছেন ওই নারী। পুলিশের বরাত দিয়ে বিভিন্ন সংবাদ জানিয়েছে, অফিস থেকে ফেরার পর সোজা ছাদে উঠেন রাধিকা, নিচে লাফিয়ে পড়েন। মাথা ও পায়ে প্রচণ্ড চোট পাওয়ায় ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। ৬ মাস আগে ডিভোর্স হয়েছিল তার। রাধিকার ১৪ বছরের ছেলে শারীরিক প্রতিবন্ধী।

চিকিৎসকরা জানান, রাধিকার মাথায় গুরুতর চোট লেগেছে। শরীরের একাধিক জায়গায় হাড় ভেঙেছে। হাসপাতালে আনার কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় ওই উপস্থাপিকার। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে তদন্তে নেমেছে। প্রাথমিক তদন্তে জানা গেছে, রাধিকা বেশ কিছুদিন ধরেই অবসাদে ভুগছিলেন।