ঝিনাইদহের সাবেক এমপিসহ বিএনপির ১৯ নেতাকর্মীর আগাম জামিন

স্টাফ রিপোর্টার: ঝিনাইদহের সাবেক এমপি আবদুল ওহাব ও বিএনপির কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ডুকে ৩ মামলায় আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সাথে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল ও পৌর মেয়র মোতাহার হোসেন মানিকসহ আরও ১৭ জনকেও আগাম জামিন দিয়েছেন আদালত। হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ গতকাল সোমবার বিএনপির ১৯ নেতাকর্মীর জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ ঝিনাইদহের বিএনপির দু’নেতার জামিন মঞ্জুর করেন। আর বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ নোয়াখালীর ১৭ জনের জামিন দেন।

এর আগে হাইকোর্টে হাজির হয়ে তারা আগাম জামিনের আবেদন করেন। বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাড. নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন, ব্যারিস্টার সাকিব মাহবুব ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরকদ্রব্য আইনে গত ১২, ১৫ ও ২০ ফেব্রুয়ারি ঝিনাইদহের শৈলকূপা থানায় আবদুল ওহাব ও জয়ন্ত কুমার কুণ্ডুর বিরুদ্ধে এসব মামলা করে পুলিশ। এছাড়া নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা চেয়ারম্যানসহ বিএনপির ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে গত ৩০ মার্চ নাশকতার অভিযোগে মামলা দায়ের করে পুলিশ। এর মধ্যে ১৭ জন গতকাল সোমবার হাইকোর্টে হাজির হয়ে জামিন নেন।