ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসনে পিরোজপুরে গরু বিতরণ

মেহেরপুর অফিস: ভিক্ষুকমুক্ত মেহেরপুর জেলা গড়ার লক্ষ্যে মেহেরপুর সদর উপজেলার পিরোজপুরে ভিক্ষুকদের কর্মসংস্থান ও পুনর্বাসন কর্মসূচি বাস্তবায়নে গরু বিতরণ করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে পিরোজপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ভিক্ষুকদের মাঝে গরু বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক পরিমল সিংহ।
পিরোজপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ বাবলু বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান। গরু বিতরণকালে জেলা প্রশাসক পরিমল সিংহ বলেন, ভিক্ষাবৃত্তি মানবতার চরম অবমাননা ও অমর্যাদাকর পেশা। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে ঘৃণিত একটি পেশা মানুষ গ্রহণ করুক এটা কাম্য নয়। এটি ব্যক্তি, পরিবার, সমাজ ও দেশের সম্মান নষ্ট করে। দারিদ্র্যের কষাঘাতে পিষ্ট হয়ে বেঁচে থাকার তাগিদে অথবা শারীরিক অক্ষমতার কারণে অনেকে ভিক্ষা করতে বাধ্য হয়। অর্থ-উপার্জনের সহজ পথ হিসেবে ভিক্ষাবৃত্তিকে অনেকে পেশা ও ব্যবসা হিসেবে বেছে নেন। প্রধানমন্ত্রী মধ্যম আয়ের ও উন্নত বাংলাদেশ গঠনের যে কর্ম উদ্যোগ গ্রহণ করেছেন; তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো কোনো মানুষ না খেয়ে থাকবে না। জেলায় যেসব ভিক্ষুক আছে তাদের মধ্যে সক্ষম ও অক্ষম কেটাগরিতে ভাগ করে পুনর্বাসন ও কর্মসংস্থানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এসময় সেখানে আরও উপস্থিত ছিলেন পিরোজপুর ইউনিয়নের প্যালেন চেয়ারম্যান ওহিদুর রহমান ডাবলু, পিরোজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, প্রধান শিক্ষক আবুল কাশেম, ইউপি সচিব এরশাদ আলী, সহকারী শিক্ষক আবুল বাশার, জেলা গ্রাম পুলিশ সভাপতি মনিরুল ইসলামসহ ইউপি সদস্যবৃন্দ।