জেহালায় ভ্রাম্যমাণ আদালত অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৪ হাজার ১শ’ টাকা জরিমানা

?

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার জেহালায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ ব্যবসাপ্রতিষ্ঠানকে ১৪ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নানের নেতৃত্বে গতকাল সোমবার ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার রাহাত মান্নানের নেতৃত্বে গতকাল সোমবার আলমডাঙ্গা উপজেলার জেহালা বাজারে এক ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। সে সময় জেহালা বাজারের মদনবাবুর মোড়ে অবস্থিত শ্রেষ্ঠ দধি ভা-ারের মালিক রমেশ ঘোষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরির অপরাধে এ জরিমানা করা হয়। একই এলাকার সনি ফার্মেসির মালিক আব্দুস সাত্তার ও আহসান হাবীবকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়। একই স্থানের সুমনা স্টোরের মালিক সেলিম হোসেনকে ২ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ পানীয় ও উৎপাদনের তারিখবিহীন খাদ্য সামগ্রী বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়েছে। হাসিব স্টোরের মালিক আলী হোসেনকে ১ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়েছে। যৌন উত্তেজক ও মেয়াদোত্তীর্ণ পানীয় বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়েছে। পশুহাটের শহীদ স্টোরের মালিক শহীদুল ইসলামকে সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করে। যৌন উত্তেজক ও মেয়াদোত্তীর্ণ পানীয় বিক্রির অপরাধে এ জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তাদেরকে ১৪ হাজার ১শ’ টাকা জরিমানা করা হয়।
সে সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ভোক্তা সংরক্ষণ আইন অধিদফতরের সহকারী পরিচালক সজল আহমেদ, জেলা ওষুধ তত্ত্বাবধায়ক প্রশাসন সুকর্ণ আহমেদ, স্যানিটারি ইন্সপেক্টর গোলাম ফারুক ও এসআই একরাম।