আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে হবে

ঝিনাইদহে পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে মাহাবুব উল আলম হানিফ

ঝিনাইদহ প্রতিনিধি: আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেছেন, আগামী সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়ে হবে। এর বাইরে যাওয়ার সুযোগ নেই। গতকাল বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ঝিনাইদহ উজির আলী হাইস্কুলমাঠে পৌর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে আমরা মামলা দেয়নি। দুর্নীতি প্রমাণিত হওয়ায় আদালত তাকে সাজা দিয়েছেন। বিএনপি আন্দোলন কর্মসূচি দিয়ে আদালত আবমাননা করছে। তিনি বলেন, বিএনপি নেতারা চায় খালেদা জিয়া কারাগারে থাকুক। আন্দোলন করে তাকে কারাগার থেকে মুক্ত করা যাবে না। আইনের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে। আওয়ামী লীগের এ নেতা বলেন, সংবিধান কাটা ছেড়া বা কোনো পরিবর্তন করার কোনো সুযোগ নেই। বিএনপি সেই নির্বাচনে প্রতিপক্ষ হয়ে বিজয়ী হাওয়ার সম্ভাবনা নেই। কারণ তারা হাওয়া ভবনের মাধ্যমে প্যরালাল সরকার তৈরি করে কোটি কোটি টাকার দুর্নীতি করেছে। এর আগে প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা উপস্থিত রয়েছেন।

ঝিনাইদহ শহরের উজির আলী স্কুল অ্যান্ড কলেজ মাঠে বৃহস্পতিবার সকাল ১০টায় সম্মেলন উদ্বোধন করেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি। উদ্বোধন অধিবেশনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু। সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি ডা. আজিজুর রহমান। সম্মেলনকে ঘিরে গত কয়েকদিন উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে শহরের নেতাকর্মীদের মাঝে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে মিছিল আর স্লোগানে মুখরিত ছিলো সম্মেলনস্থল। বিভিন্ন এলাকা থেকে থেমে থেমে মিছিল নিয়ে নেতা-কর্মীরা আসতে থাকেন। দুপুর ১২টার দিকে দ্বিতীয় অধিবেশনে যোগ দিতে সম্মেলনস্থলে আসেন প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলন করেন কেন্দ্রীয় নেতারা।

২৪ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন ঝিনাইদহ পৌর আওয়ামী লীগ সভাপতি ডা. আজিজুর রহমান। সম্মেলনে দলের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন। সম্মেলন শেষে জাতীয় পার্টির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও ঝিনাইদহ জেলা জাতীয় পার্টির সভাপতি ড. হারুন অর রশিদ এবং বিএনপির সাবেক পৌর কমিশনার ওবাইদুল হকসহ দু সহস্রাধিক নেতাকর্মী আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগে যোগদান করেন।

এর আগে ১৯৯৪ সালে সদর পৌর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। যে কারণে সম্মেলন ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে বিপুল উৎসাহ লক্ষ্য করা যায়।