দেশি টুকরো

জাতীয় বিশ্ববিদ্যালয় : ৪র্থ বর্ষ অনার্সের ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় ৬টায় এ ফল প্রকাশিত হয়েছে। এ পরীক্ষায় সারাদেশে ২৯টি বিষয়ে ১ লাখ ২৫ হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করে। পাসের হার ৮৭ দশমিক ৪১ ভাগ।

প্রকাশিত ফল SMS এর মাধ্যমে যেকোনো মোবাইল মেসেজ অপশনে গিয়ে nu<space>h4<space> Roll লিখে ১৬২২২ নম্বরে Send করে এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd এবং www.nubd.info থেকে জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম গতকাল শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

ফরিদপুরে ২ ছিনতাই : ছুরিকাঘাতে আহত সেবিকা

স্টাফ রিপোর্টার: ফরিদপুর শহরের ঝিলটুলীতে সোয়া এক ঘণ্টার ব্যবধানে দুটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। একটি ঘটনায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের একজন সেবিকা আহত হয়েছেন। অপর ঘটনায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের নারী কর্মীর কাছ থেকে ছিনতাই হয়েছে টাকাসহ ব্যাগ।  গতকাল শনিবার ঝিলটুলীর সোনালী ব্যাংক মোড় ও ভূমি অফিস সংলগ্ন এলাকায় এই দুটি ছিনতাইয়ে অংশ নেয়া এসেছে মোটরসাইকেলে। ছিনতাইয়ের শিকার দুজনই কর্মজীবী নারী। আহত অনিমা বিশ্বাস (৫০) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স। তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। অনিমার স্বামী ডা. নিপেন্দ্র নাথ বিশ্বাস জানান, সকাল সাড়ে ৭টার সময় অনিমা বিশ্বাস বাসা থেকে হাসপাতালে যাচ্ছিলেন রিকশায়। ঝিলটুলীর ভূমি অফিসের সামনে এলে ৩/৪টি মোটরসাইকেল তার গতিরোধ করে ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় বাধা দিলে ছিনতাইকারীরা তাকে ছুটিকাঘাত করে পালিয়ে যায়।

পটুয়াখালীতে বোমা ফাটিয়ে গয়নার দোকানে ডাকাতি

স্টাফ রিপোর্টার: পটুয়াখালীর গলাচিপায় হাতবোমা ফাটিয়ে একটি গয়নার দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। গতকাল শনিবার রাতে উপজেলার ‘মা স্বর্ণ শিল্পালয়ে’ এ ডাকাতির ঘটনা ঘটে বলে পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান জানান। এ সময় ডাকাতদের হামলায় ওই গয়নার দোকানের মালিক নির্মল কর্মকার ও পাশের দোকানের কর্মচারী শুভ দাস আহত হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নির্মল কর্মকার বলেন, ‘রাত সাড়ে ৮টার দিকে ১০-১২ জন ডাকাত হাতবোমা ফাটিয়ে মা স্বর্ণ শিল্পালয়ে হামলা করে। এতে বাধা দিলে আমাকে কুপিয়ে আহত করে। বোমায় পাশের দোকানের কর্মচারী শুভদাস আহত হন।’ হাতবোমার শব্দে এলাকাবাসী এগিয়ে এসে তিন ডাকাতকে আটক করে পুলিশে দিলেও সোনা-গয়না নিয়ে অন্যরা পালিয়ে যায় বলে জানান নির্মল।

শরীয়তপুরে ডাকাত সন্দেহে চোখ উপড়ে হত্যা

স্টাফ রিপোর্টার: শরীয়তপুর সদর উপজেলায় ডাকাত সন্দেহে এক ব্যক্তিকে চোখ উপড়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালমর্গে পাঠিয়েছে বলে পালং মডেল থানার এসআই মো. গুলজার হোসেন জানান। নিহত দেলোয়ার হোসেনের (৪০) বাড়ি ডামুড্যা উপজেলার চারা গ্রামে। এসআই গুলজার জানান, উপজেলার পশিচম সোনামুখী গ্রামের মোসলেহ উদ্দিন হাওলাদারের বাড়িতে গত শুক্রবার গভীর রাতে ১০-১২ জনের ডাকাত অস্ত্রশস্ত্র নিয়ে হানা দেয়। এ সময় তার জাকির এক বিয়ে বাড়িতে গরু কেটে বাড়ি ফিরছিলো। ‘ডাকাত আসছে টের পেয়ে জাকির চিৎকার শুরু করলে আশে পাশের লোকজন লাঠিসোটা নিয়ে ডাকাত ডাকাত শোর তুলে চারদিকে ঘিরে ফেলে। এ সময় তারা দেলোয়ারকে ধরে পিটুনি দেয় এবং তার দুই চোখ উপড়ে পুলিশকে খবর দেয়।’

বাড্ডায় ফিল্মি স্টাইলে যুবককে গুলি করে হত্যা

স্টাফ রিপোর্টার: রাজধানীর বাড্ডা এলাকায় দিন-দুপুরে দুর্বৃত্তদের গুলিতে আবুল বাশার বাদশা (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। তবে কী কারণে তাকে গুলি করে হত্যা করা হয়েছে পুলিশ তা জানাতে পারেনি। গতকাল শনিবার দুপুরে মেরুল বাড্ডার মাছের বাজারে চার যুবক প্রবেশ করে গণশৌচাগারে যান। শৌচাগারের সামনে এক যুবকের সঙ্গে তাদের কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই যুবক গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন। অজ্ঞাত ওই চারজন সেখান থেকে পালাতে থাকেন। এ সময় জনতা ধাওয়া করে রামপুরা ব্রিজের কাছে গিয়ে নুরুল ইসলাম নূরী নামে একজনকে ৬ রাউন্ড গুলি ভর্তি রিভলবারসহ আটক করে।