দেশকে বাঁচাতে নিজেদের বিভেদ ভুলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ও কুতুবপুর ইউনিয়ন বিএনপির মতবিনিময়সভায় অহিদুল ইসলাম বিশ্বাস

ডিঙ্গেদহ/সরোজগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপি’র মতবিনিময়সভা গতকাল সোমবার বেলা ১১টায় ডিঙ্গেদহ বাজারে অনুষ্ঠিত হয়। এছাড়াও গতকাল কুতুবপুর ইউনিয়ন বিএনপির নেতাকর্মীদের মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাস।
চুয়াডাঙ্গার শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপি’র সভাপতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা জেলা বিএনপি’র আহ্বায়ক অহিদুল ইসলাম বিশ্বাস। তিনি বলেন বর্তমান আওয়ামী সরকার বিএনপি’র নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। পুলিশ বাহিনীকে রক্ষীবাহিনীর মতো করে ব্যবহার করছে। দলের ত্যাগী নেতাদের ধরে নিয়ে ক্রসফায়ারের নামে হত্যা করা হচ্ছে। গুম করা হচ্ছে তাদের লাশ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতায় যাবার জন্য নীলনকশা করছে। বেগম খালেদা জিয়ার জনপ্রিয়তায় ঈর্শ্বান্বিত হয়ে আওয়ামী লীগ সরকার দিশেহারা হয়ে পড়েছে। নির্বাচন থেকে সরিয়ে রাখার জন্য মিথা মামলার রায় সরকার লিখে রেখেছে। বেগম খালেদা জিয়াকে প্রহসনের বিচার করা হলে আন্দোলনের মাধ্যমে নব্য স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার ও তার দোসরদের পতন ঘটানো হবে। আর বিভেদ নয়, এখন সময় এসেছে ঐক্যবদ্ধ হবার। দেশের এ ক্রান্তিলগ্নে দেশের সাধারণ মানুষকে বাঁচাতে হলে সকল বিভেদ ভুলে এক হয়ে আন্দোলন করার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি আহব্বান জানাচ্ছি। আগামী ৮ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় চুয়াডাঙ্গায় প্রতিবাদসভায় যোগ দেয়ার জন্য দলের নেতা-কর্মীদের প্রতি অনুরোধ জানাচ্ছি। মতবিনিময়সভায় সদর উপজেলা বিএনপির সাংগাঠনিক সম্পাদক রমজান আলীর উপস্থাপনায় বক্তব্য রাখেন জেলা যুবদলের আহবায়ক খালেদ মাহাম্মুদ মিল্টন, সদর উপজেলা বিএনপি’র সহ-সভাপতি নুরুল ইসলাম, শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি রায়হান উদ্দিন, আব্দুল মান্নান, বিএনপি নেতা ও প্রায়াত চেয়ারম্যান নুর আলীর ছেলে সুজন প্রমুখ।
অপরদিকে, চুয়াডাঙ্গা জেলা বিএনপির উদ্যোগে কুতুবপুর ইউনিয়নে বিএনপি নেতা-কর্মীদের মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার ি বিকেল ৪টার দিকে সরোজগঞ্জ খাদ্য গুদামের সামনে কুতুবপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি একরামুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা বিএনপির আহবায়ক কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস। চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. এসএম শাজাহান মুকুল, সাধারণ সম্পাদক হাজি আব্দুল খালেক, যুগ্ম-সম্পাদক আব্দুল হান্নান, চুয়াডাঙ্গা জেলা যুবদলের আহ্বায়ক খালিদ মোহাম্মদ মিল্টন, কুতুবপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম রসুল, সহ-সভাপতি আবজালুর রহমান খোকন, শঙ্করচন্দ্র ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক লিটন শেখ ওরফে টিটন মেম্বার, কুতুবপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি জমির উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস, ৭নং ওয়ার্ড সভাপতি আজিজুল হক, বিল্লাল হোসেন, মিজানুর রহমান, মানোয়ার হোসেন, আশাদুল হক, তরিকুল ইসলাম, জামাল উদ্দিন, মগবুল হোসেন, ফরজ আলী, সাঈদ হোসেন, কুদ্দুস আলী, রেজাউল, নয়ন, বাবুল রাফিদ জামান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন কুতুবপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মজিদ।