চাকরি জাতীয়করণের দাবিতে চুয়াডাঙ্গায় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারদের অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার: চাকরি রাজস্বকরণের দাবিতে চুয়াডাঙ্গায় কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডাররা অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার সিভিল সার্জন কার্যালয় চত্বরে এই কর্মসূচি পালন করা হয়। একই কর্মসূচি আজ বুধবারও চলবে। দাবি আদায় না হলে ১ ফেব্রুয়ারি থেকে দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরণ অনশন শুরু হবে।
কর্মসূচি চলাকালে দাবির পক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটি হেলথ প্রোভাইডার অ্যাসোসিয়েশন চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক আহসানুর মাহমুদ। বিএমএ সভাপতি মার্টিন হীরক চৌধুরী ও সাধারণ সম্পাদক আব্দুল লতিফ দাবির প্রতি সংহতি প্রকাশ করেন। এ সময় এমদাদুল হক, জামাল খান, আহসানউল্লাহ মাহমুদ, মামুনুর রশিদ, শামীম রেজা ও মো. পলাশসহ হেলথ কেয়ার প্রোভাইডার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। আন্দোলনকারীরা ধর্মঘট শেষে জেলার সিভিল সার্জন ডা. খায়রুল আলমের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেন।
চুয়াডাঙ্গা জেলায় মোট ১২২টি গ্রামে কমিউনিটি ক্লিনিক রয়েছে। এর মধ্যে ১১৮টি ক্লিনিকে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার কর্মরত রয়েছেন। এদিকে, কর্মসূচি চলার কারণে ১১৮টি কমিউনিটি ক্লিনিকে দরিদ্র অসহায় মানুষ চিকিৎসা সেবা না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।