সভাপতির বিরুদ্ধে বিস্তর অভিযোগ : ঘটতে পারে সংঘর্ষ

আলমডাঙ্গা ফুলবগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সমালোচনার মুখে

আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গার ফুলবগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি অভিভাবকদের সমালোচনার মুখে পড়েছে। দিন যত যাচ্ছে সমালোচনা ততই বাড়ছে। দফায় দফায় কমিটির সভাপতি ও সদস্যদের নিয়ে বিরূপ সমালোচনা হচ্ছে। এ নিয়ে অভিভাবকদের মধ্যে দেখা দিয়েছে ক্ষোভ।
জানা গেছে, চুয়াডাঙ্গা আলামডাঙ্গা উপজেলার ফুলবগাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠিত হয় ১৯৮৮ সালে। প্রতিষ্ঠার পর থেকেই স্কুলটি বেশ সুনামের সাথেই চলছে। কিন্তু মাস ছয়েক আগে বর্তমান ম্যনেজিং কমিটি ক্ষমতায় আসে। ক্ষমতায় আসার পর থেকে এ কমিটির খামখেয়ালিপনা, স্বেচ্ছাচারিতা ও অবৈধভাবে ভোট করার অভিযোগে ব্যাপকভাবে সমালোচিত হতে থাকে।
এবিষয়ে একাধিক অভিভাবক নাম প্রকাশ না করা শর্তে বলেন, ১১ সদস্য বিশিষ্ট কমিটিতে এমন মানুষও আছে যাদের কোনো ছেলে-মেয়ে পড়ে না। অথচ তিনি দিব্যি ম্যানিজিং কমিটির সদস্য। এদিকে মজিবর রহমান, বকুল হোসেন, জিনারুল, মহাব্বত, মাসুদ রানা, নাসির, মোতালেব ও ইমাজদ্দিন বলেন, সভাপতির খামখেয়ালিপনায় জাতীয় দিবসের অনুষ্ঠানও বাধাগ্রস্ত হচ্ছে। সভাপতি তার পরিবারের ৪জনকে বিদ্যালয় পরিচালনা কমিটির অভিভাবক সদস্য করেছেন যাদের কোনো ছেলে-মেয়ে স্কুলে পড়াশোনা করে না। এছাড়াও গত রাত ১১টার দিকে এ কমিটি নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। বর্তমানে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যেকোনো সময় এলাকায় সংঘর্ষ দেখা দিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সংঘর্ষ এড়াতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নেবে বলে প্রত্যাশা ভুক্তভোগীদের।