বিদেশি টুকরো

মুখ বন্ধ রাখতে পর্নোস্টারকে লাখ ডলার দিয়েছিলেন ট্রাম্প!

মাথাভাঙ্গা মনিটর: লুকানো যৌন সম্পর্কের কথা প্রকাশ্যে আনতে চাননি। তাই এক পর্নোস্টারের সাথে লক্ষাধিক ডলারের বিনিময়ে ‘চুক্তি’করেছিলেন ডোনাল্ড ট্রাম্প!

যার সঙ্গে সম্পর্ক ছিলো, সেই পর্নোস্টার স্টেফানি ক্লিফোর্ডের মুখ বন্ধ করতে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার খরচ করেছিলেন ট্রাম্প। ২০১৬-য় প্রেসিডেন্ট নির্বাচনের আগেই ওই ‘চুক্তি’হয় বলে শুক্রবার ‘দ্য ওয়াল স্ট্রিট জার্নাল’একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে লেখা হয়েছে, ২০০৬ সালে গল্‌ফের মাঠে একটি ইভেন্টে গিয়ে স্টেফানি ক্লিফোর্ডের সঙ্গে পরিচয় হয় ট্রাম্পের। মার্কিন অভিনেত্রী স্টেফানি-র পর্নস্টার হিসাবেও খ্যাতি রয়েছে। মেলানিয়ার সঙ্গে বিয়ে হওয়ার এক বছর আগেই এই সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন ট্রাম্প। সবকিছু ঠিকঠাকই চলছিল। ট্রাম্প-স্টেফানির সম্পর্ক নিয়ে কারও কোনও মাথাব্যথা ছিলো না। কেউ কিছু জানতেনও না। কিন্তু, প্রেসিডেন্ট পদপ্রার্থীর দৌড়ে ট্রাম্পের নাম ঘোষণার পর থেকেই তার ব্যক্তিগত জীবন নিয়ে আলোচনা শুরু হয় গোটা দুনিয়া জুড়ে। স্টেফানি ছাড়াও বহু নারীর সঙ্গে তার ঘনিষ্ঠ এবং যৌন সম্পর্কের কথাও প্রকাশ্যে আসতে শুরু করে। সেই সময়ে সংবাদমাধ্যমে এ নিয়ে কথা বলতে শোনা যায় ওই পর্নোস্টারকে।

ভারতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৪ জন নিহত

মাথাভাঙ্গা মনিটর: ভারতের মুম্বাই উপকূলে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চারজন নিহত হয়েছে। গতকাল শনিবার সকালে ভারতের তেল ও প্রাকৃতিক গ্যাস কর্পোরেশনের (ওএনজিসি) এ কপ্টারটি দুর্ঘটনায় পড়ে। নিহতদের মধ্যে কোম্পানির একজন উচ্চপদস্থ কর্মকর্তা রয়েছে। দুর্ঘটনার পর উদ্ধারকর্মীরা বিধ্বস্ত হেলিকপ্টারটি উদ্ধার করেছে। তবে হেলিকপ্টারে থাকা অপর তিন নিখোঁজ ব্যক্তির সন্ধানে অভিযান চলছে বলে জানিয়েছেন কোস্ট গার্ডের এক কর্মকর্তা। পাওয়ান হানস কোম্পানির ভিটিপিডব্লিউএ ডফিন এএস ৩৬৫এনথ্রি মডেলের কপ্টারটি সকাল ১০টা ২০ মিনিটে জহু থেকে মুম্বাইয়ের উদ্দেশে রওনা হয়। কিন্তু মুম্বাই থেকে ৩০ নটিকাল মাইল দূরে কপ্টারটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের শেষ যোগাযোগ হয়। এর কিছু সময় পরই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কোস্ট গার্ড কর্মকর্তা জানান, কপ্টারটিতে দুই পাইলট ছাড়াও ওএনজিসির ৫ কর্মকর্তা ছিলেন; তাদের মধ্যে চারজনের মৃতদেহ উদ্ধার করে কোস্ট গার্ড।

বাঘের মুখ থেকে স্বামীকে বাঁচালেন স্ত্রী

মাথাভাঙ্গা মনিটর: ঘটনাটি সুন্দরবনের ভারতীয় অংশের বিজুয়ারা নামক অঞ্চলের। জানা গেছে, স্থানীয় ঠাকুরান নদীর খাঁড়িতে কাঁকড়া ধরছিলেন গৌতম মল্লিক। সঙ্গে ছিলেন স্ত্রী মীনা ও দু প্রতিবেশী। হঠাৎ এ চারজনের ওপর ঝাঁপিয়ে পড়ে একটি হিংস্র বাঘ। কিন্তু অন্যদের ছেড়ে দিয়ে শুধু গৌতমকে মুখে নিয়ে জঙ্গলের ভেতর ঢুকে যায় বাঘটি। এ সময় গৌতমকে রক্ষায় বাঘের পিছু নেন তার স্ত্রী মীনাসহ তিনজন। তারা কাঁকড়া ধরার রড নিয়ে ছুটতে থাকেন। গৌতমও বাঘের মুখ থেকে নিজেকে ছাড়িয়ে নেয়ার আপ্রাণ চেষ্টা চালান। সুন্দরবনের জঙ্গলে এমন অসম লড়াইয়ের একপর্যায়ে বাঘকে বাগে পেয়ে যান মীনা। তখন রড নিয়ে বাঘের ওপর ঝাঁপিয়ে পড়েন তিনি। কয়েকবার মার খাওয়ার পর বাঘ গৌতমকে ছেড়ে দিয়ে জঙ্গলে ঢুকে যায়। গৌতমকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। বাঘের নখের আঁচড়ে সারা শরীরে ক্ষতচিহ্ন। পরে নৌকায় করে তাকে নেয়া হয় পার্থপ্রতীমার মাধবনগর ব্লক হাসপাতালে। অবস্থার অবনতি হওয়ায় তাকে কোলকাতার এসএসকেএম হাসপাতালে পাঠানো হয়।

নারীর লজ্জা স্থানের ছবি তুলতে স্যান্ডেলে গোপন ক্যামেরা : কেরালায় যুবক আটক!

মাথাভাঙ্গা মনিটর: আধুনিক বিশ্ব উন্নত তথ্য-প্রযুক্তি সম্পন্ন। অথচ প্রযুক্তির উৎকর্ষতাকে কিছু মন্দ লোক খারাপ উদ্দেশে ব্যবহার করছে বা করে থাকে। বিনা অনুমতিতে নারীদের অশ্লীল ছবি তোলার বহু অভিযোগ রয়েছে বিশ্বে। তবে নারীদের স্কার্টের নিচ দিয়ে লজ্জা স্থানের ছবি তোলার কথা কখনো শোনা যায়নি। সম্প্রতি ভারতের কেরালা রাজ্যে বাইজু নামে এক যুবক এমন কাণ্ডই ঘটিয়েছে যা সভ্য সমাজের কেউ ধারণা করতে পারেনি। মেয়েদের গোপনাঙ্গে ছবি তোলার অপরাধে তাকে আটক করেছে স্থানীয় পুলিশ।

জানা যায়, ভারতের কেরালা রাজ্যের ওই যুবক নারীদের স্কার্টের নিচে দিয়ে লজ্জা স্থানের ছবি তোলার জন্য অভিনব কায়দায় জুতোর মধ্যে মোবাইলফোন লুকিয়ে রাখেন। তিনি প্রথমে নিজের জুতো কেটে আড়াআড়িভাবে দুই ভাগ করে নিয়ে এরপর একটি ছিদ্র করতো। তারপর মোবাইলফোনটি এমনভাবে ওইখানে রাখতেন যাতে করে ক্যামেরাটি সেই ছিদ্রের ওপরের দিকে থাকতো। এরপর ওই যুবক জুতোটি আগের মতো করে সেলাই করে নিতো। ফলে নারীদের তার প্রতি কোনো রকম সন্দেহও হয়নি।