বিদেশি টুকরো

পশুখাদ্য কেলেঙ্কারিতে লালু প্রসাদের সাড়ে তিন বছর জেল

মাথাভাঙ্গা মনিটর: ভারতে পশুখাদ্য মামলায় দোষী সাব্যস্ত লালু প্রসাদ যাদবকে সাড়ে তিন বছরের কারাদণ্ড দিল রাঁচির বিশেষ সিবিআই আদালত। সেই সঙ্গে পাঁচ লাখ টাকা জরিমানাও করা হয়েছে বিহারের প্রাক্তন এই মুখ্যমন্ত্রীকে। লালুকে আদালতে আনলে পরিস্থিতি অশান্ত হয়ে উঠতে পারে এই আশঙ্কাতে, তাকে আদালতে হাজির না করেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাজা ঘোষণা করেন বিচারপতি শিবপাল সিংহ। গতকাল শুক্রবার লালুর আইনজীবী চিত্তরঞ্জন সিনহা আদালতের কাছে আর্জি জানিয়েছিলেন, ‘লালুর শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। ডায়াবিটিসে আক্রান্ত। হৃদযন্ত্রের অস্ত্রোপচারও হয়েছে। এই অবস্থায় তার শারীরিক পরিস্থিতির কথা বিবেচনা করে সাজা যেন কম করা হয়।’

অসুস্থ মাকে ছাদ থেকে ফেলে হত্যা করলেন অধ্যাপক

মাথাভাঙ্গা মনিটর: পক্ষাঘাতগ্রস্ত মাকে ছাদ থেকে ধাক্কা মেরে ফেলে হত্যা করলো ছেলে। পরে এই হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে চালিয়ে দেয় পাষণ্ড ছেলে। ভারতের গুজরাটের রাজকোট জেলাতে এই নৃশংস ভয়ঙ্কর ঘটনা ঘটে। আর এই ঘটনা ঘটায় রাজকোট কলেজের সহকারী অধ্যাপক সন্দীপ নাথওয়ানি। গত বছরের সেপ্টেম্বরে হঠাৎ করেই মা জয়শ্রী নাথওয়ানি মস্তিষ্কে রক্তক্ষরণের ফলে হাসপাতালে ভর্তি হন। এরপর তিনি পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়েন। দেখভালের দায়িত্ব পড়ে ছেলে সন্দীপের। কিন্তু কিছুদিনের মধ্যেই ছেলের আসল চেহারা বেরিয়ে আসে। বিরক্ত হয়ে ২৭ সেপ্টেম্বরে মাকে চারতলার ছাদ থেকে ফেলে দিয়ে পুলিশের কাছে আত্মহত্যার গল্প ফাঁদে। পুলিশও বিশ্বাস করে। কিন্তু সবকিছু উল্টে যায় পুলিশের কাছে একটি ফোন আসার পর। তারপরই বাসার সিসিটিভি ফুটেজে দেখা যায় যে, হত্যাকাণ্ডের দিন ছেলে সন্দীপ তার পক্ষাঘাতগ্রস্ত মা যিনি হাঁটতে পর্যন্ত পারছিলো না। তাকে টেনেহিঁচড়ে জোর করে ছাদে নিয়ে যায়, ছাদ থেকে ফেলে দিয়ে বাসায় ফিরছে। এমনকি প্রতিবেশীরা যখন জানায়, ছাদ থেকে পড়ে গেছে তার মা তখন সে বিস্ময়ের অভিনয়ও করে।

বাদশাহ’র প্রাসাদে প্রতিবাদের কারণে ১১ সৌদি প্রিন্স গ্রেফতার

মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবে বাদশাহ’র প্রাসাদে প্রতিবাদ এবং প্রাসাদ ত্যাগের নির্দেশ অমান্য করায় পুলিশ ১১ প্রিন্সকে গ্রেফতার করেছে। গতকাল শনিবার স্থানীয় সাবক অনলাইন নিউজকে কয়েকটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সৌদি সরকার প্রিন্সদের বিদ্যুৎ ও পানির বিল পরিশোধ করতো। বাদশা সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ সরকারের পক্ষ থেকে এসব বিল পরিশোধ বন্ধ করার নির্দেশ দিলে এসব প্রিন্স তার প্রতিবাদ জানায়। এছাড়া তারা হত্যা মামলায় দোষী সাব্যস্ত একজন প্রিন্সের গত বছরের ফাঁসির ক্ষতিপূরণও দাবি করে।

স্ত্রী ও সন্তানদের বুকে গুলি চালিয়ে নিজের আত্মহত্যা

মাথাভাঙ্গা মনিটর: দুই সন্তান ও স্ত্রীর বুকে গুলি চালিয়ে হত্যার নিজেও আত্মহত্যা করেছেন মিখায়েল (৫২) নামের এক ব্যক্তি। গত শুক্রবার সকালে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এ ঘটনার খবর পায় স্থানীয় পুলিশ। পরে পুলিশ শান্ত ক্লারিকা এলাকার নিহতদের বাড়ি থেকে লাশ উদ্ধার করে। পুলিশ জানায়, মিখায়েল একটি চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠানের গাড়িচালকের কাজ করতেন। তার নিহত স্ত্রী এ্যামির বয়স ৪৭, মেয়ে ড্রিই ২০ ও ছেলে সিনের ১১ বছর। গত শুক্রবার স্থানীয়রা পুলিশকে ফোন করে তাদের মৃত্যুর খবর দেয়। উদ্ধার হওয়া প্রত্যেক লাশের বুকে গুলির চিহ্ন রয়েছে। পুলিশ গিয়ে দেখতে পায়, পিস্তল দিয়ে গুলি চালানো হয় সেটি মিখায়েলের কাছেই পড়েছিলো। মেয়ে ড্রিই এর ওপর পড়েছিলো মায়ের লাশ। নিহতের প্রতিবেশী ক্যান্ডি রলে বলেন, আমাদের সঙ্গে তাদের পরিচয় নেই। কিন্তু তাদের বাবা-ছেলেকে প্রায় সময় হাঁটতে বের হতে দেখতাম। ছেলেটা খুবই সুন্দর ছিলো।

প্রকাশ্যে সালমানকে খুন করার হুমকি দিলেন রাজস্থান গ্যাংস্টার

মাথাভাঙ্গা মনিটর: সালমান খানকে প্রাণে মেরে ফেলার হুমকি দিলেন ভারতের রাজস্থানের এক গ্যাংস্টার। লরেন্স বিষ্ণোই নামে জেলবন্দি ওই গ্যাংস্টার হুমকি দিয়ে বলেছেন, জোধপুরেই খুন করা হবে বলিউড অভিনেতাকে। একটি মামলায় বৃহস্পতিবার জোধপুর আদালতে তোলা হয় লরেন্সকে। আদালত থেকে বেরিয়ে এসে লরেন্স সংবাদমাধ্যমের সামনে বলেন, জোধপুরে এলেই সালমানকে খুন করা হবে। তখন ও জানতে পারবে আমাদের আসল পরিচয়। পাঞ্জাব-হরিয়ানার শীর্ষ সন্ত্রাসীদের তালিকায় একেবারে ওপরের দিকে লরেন্সের নাম। পুলিশের খাতায় বড় মাপের এক ব্যবসায়ীকে হুমকি ও খুনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। কিন্তু হঠাৎ কেন এমন হুমকি দিলেন লরেন্স? গ্রেফতার হওয়ার পর থেকে লরেন্সের দাবি, মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে তাকে। ঘটনাচক্রে সে দিনই কৃষ্ণসার হত্যা মামলায় জোধপুরের একটি আদালতে হাজিরা দিয়েছিলেন সালমান। পুলিশের একটি অংশের মতে, সামনে সালমানকে পেয়েই সম্ভবত এমন হুমকি দিয়েছেন তিনি।