দেশি টুকরো

বাস-মোটরসাইকেল সংঘর্ষে প্রাণ গেল ৭ জনের

স্টাফ রিপোর্টার: ফেনীর দাগনভূঞা উপজেলার আমিরগাঁওয়ে গতকাল শনিবার সন্ধ্যায় যাত্রীবাহী বাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ২০ জন। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ফেনী-লক্ষ্মীপুর-রায়পুর সড়কের আমিরগাঁওয়ে সন্ধ্যা ছয়টার দিকে যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তিনজন ঘটনাস্থলে নিহত হন। আহত হন অন্তত ২০ জন। খবর পেয়ে দাগনভূঞা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় লোকজনের সহযোগিতায় হতাহতদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে নিয়ে যায়। হাসপাতালে নেওয়ার পথে দুজন মারা যান। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুজন। নিহতদের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, বাসের চালক মো. হানিফ (৬৩) ও যাত্রী ভোলার আবুল কালাম (৪০)। দাগনভূঞা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও ২০ জন আহত হয়েছেন।

রাজধানীতে ফানুস ওড়ানো নিষেধ

স্টাফ রিপোর্টার: ঢাকা মহানগর এলাকায় সব ধরনের ফানুস ওড়ানো নিষিদ্ধ ঘোষণা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গতকাল শনিবার বিকেলে ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু ব্যক্তি বা গোষ্ঠী বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গা থেকে আকাশে ফানুস ওড়াচ্ছেন। এসব ফানুসে কেরোসিন দ্বারা প্রজ্জ্বলিত বাতি থাকা অবস্থায় জনবহুল মহানগরীর বিভিন্ন জায়গায় পড়ছে। এতে অগ্নিকাণ্ডসহ নানা নিরাপত্তা জনিত হুমকির সৃষ্টি হচ্ছে। মহানগরীতে ফানুস ওড়ানো অব্যাহত রাখলে যে কোনো সময় বড় ধরণের বিপর্যয় ঘটতে পারে।

এ অবস্থায়, ঢাকা মেট্রোপলিটন এলাকায় যে কোনো ধরনের ফানুস ওড়ানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। এর ব্যত্যয় হলে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতকল্পে ফৌজদারী কার্যবিধি অনুসারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ বিষয়ে সম্মানিত মহানগরবাসীর আন্তরিক সহযোগিতা কামনা করছে।

ময়মনসিংহে ব্যাডমিন্টন খেলা নিয়ে ছুরিকাঘাতে ২ তরুণ নিহত

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ জেলার সীমান্ত উপজেলা হালুয়াঘাটে ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুই তরুণের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হালুয়াঘাট উপজেলা সদরের সাহা পাড়ায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন আকাশ (২৩) ও সৌরভ (২২)। তারা সাহাপাড়া এলাকার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুল ইসলাম মিয়া জানান, ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক সময় তা ঝগড়ার পর্যায়ে গেলে উত্তেজিত প্রতিপক্ষ আকাশ ও সৌরভকে ছুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলেই মারা যান তারা। এ ঘটনায় আহত আরও দুইজনকে স্থানীয় উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের চেষ্টা চলছে।

 

ভোমরা স্থলবন্দরে যাত্রীর স্যান্ডেলে ৬ স্বর্ণের বার

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে ফারুক হোসেন নামে এক যাত্রীর স্যান্ডেল থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস বিভাগ।  এ সময় স্বর্ণসহ ওই যাত্রীকে আটক করা হয়। আকটকৃত ওই স্বর্ণের অনুমানিক ওজন ৬০০ গ্রাম। গতকাল শনিবার সকালে ভোমরা স্থলবন্দর থেকে তাকে আটক করা হয়। আটক পাসপোর্ট যাত্রী ফারুক হোসেন মাদারীপুর জেলার শিবচরের কান্দিরপাড় গ্রামের মজিবর রহমান হাওলাদারের ছেলে। তার পাসপোর্ট নম্বর অঋ ০৮৩৪৮৭৯। সাতক্ষীরা কাস্টমসের সহকারী রাজস্ব অফিসার বিকাশ বড়ুয়া জানান, সকালে ওই পাসপোর্ট যাত্রী ভারতে যাবার উদ্দেশে ভোমরা কাস্টমসে আসেন। ফারুকের আচরণে সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করা হয়। এ সময় ছয়টি স্বর্ণের বার তার স্যান্ডেলের মধ্যে বিশেষ কায়দায় সেট করা রয়েছে বলে স্বীকার করেন ফারুক। পরে তা উদ্ধার করা হয়। বিকাশ বড়ুয়া জানান, ফারুক হোসেনকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে সাতক্ষীরা সদর থানায়।