গাংনীতে আওয়ামী লীগের প্রস্তুতিসভায় এমএ খালেক

জামায়াত-বিএনপি বিদায়ের সাল হোক ২০১৮
গাংনী প্রতিনিধি: মেহেরপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ খালেক বলেছেন, চারদিকে এখন আওয়ামী লীগের ঐক্যবদ্ধ শক্তির জাগরণ। তাইতো ২০১৮ সালই হবে গাংনী থেকে জামায়াত-বিএনপি বিদায়ের সাল। গতরাত সাড়ে ৯টায় গাংনী ইউএনও সভাকক্ষে উপজেলা আ.লীগ আয়োজিত প্রস্তুতিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
২০১৪ সালের ৫ জানুয়ারি দেশীয় ও আন্তর্জাতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে নির্বাচনের মধ্যদিয়ে বর্তমান সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসে। ওই দিনটি দেশবাসীর কাছে তুলে ধরার লক্ষ্যে আগামী ৫ জানুয়ারি বিভিন্ন কর্মসূচি পালনের লক্ষ্যে গাংনী উপজেলা আওয়ামী লীগ প্রস্তুতিসভার আয়োজন করে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা আওয়ামী লীগ সভাপতি সাহিদুজ্জামান খোকন। প্রস্তুতিসভায় এমএ খালেক আরও বক্তব্য বলেন, ২০১৮ সাল হোক জনগণের সাল, ২০১৮ সাল হোক জননেত্রী শেখ হাসিনাকে আবারও জয়লাভ করানোর সাল। ২০১৮ সাল হোক গাংনী উপজেলা আ.লীগের ঐক্যবদ্ধ শক্তির আত্মপ্রকাশের সাল। ২০১৮ সালেই সবাইকে ঐক্যবদ্ধ করে গাংনী থেকে জামায়াত-বিএনপিকে গণবিচ্ছিন্নের মধ্যদিয়ে গাংনী থেকে বিদায় করা হবে।
বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকা- তুলে ধরে তিনি বলেন, আ.লীগ ক্ষমতায় আছে বলেই আজ দেশের মানুষ শান্তিতে ঘুমাতে পারছেন। সারের জন্য আর লাইন দিতে হয় না। বিদ্যুতের জন্য আন্দোলনও করতে হয় না। বিশ্বের বুকে বাঙালি জাতি মাথা উঁচু করে দাঁড় করাতে চাইলে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করতে হবে।
সদ্য গঠিত যুবলীগের আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের উদ্দেশে এমএ খালেক বলেন, যুবলীগের সভাপতিকে আমি সহায়তা করেছি। যখন যে দায়িত্বে থাকবেন তাকে সহায়তা করা মূল দলের দায়িত্ব। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক যারা এমন নেতাকর্মীদের চিহ্নিত করে যুবলীগের ইউনিট কমিটিগুলো গঠনের পরামর্শ দেন তিনি।
অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় উপজেলা আ.লীগ সভাপতি সাইদুজ্জামান খোকন আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের কর্মসূচি ঘোষণা করেন। বক্তৃতায় তিনি বলেন, জানুয়ারি মাসের মধ্যেই এ উপজেলার ৯টি ইউনিয়নের ১০টি ইউনিট ও পৌরসভা কমিটির সাথে বর্ধিতসভা করা হবে। আগামী মার্চের মধ্যে সকল ওয়ার্ডে আলোচনাসভা করার প্রস্তুতি রয়েছে। এছাড়াও মেহেরপুর-২ (গাংনী) আসনের ভোট কেন্দ্র ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠনের কাজ শেষ করেই আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপনের ঘোষণা দেন তিনি। চলতি বছরে রাজনৈতিক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হবে। এছাড়াও উপজেলা আওয়ামী লীগ ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সাহিদুজ্জামান খোকন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আ.লীগ সহসভাপতি বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম, গাংনী উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, গাংনী পৌর আ.লীগ সভাপতি সানোয়ার হোসেন বাবলু, সাধারণ সম্পাদক আনারুল ইসলাম বাবু, গাংনী উপজেলা যুবলীগ আহ্বায়ক পৌর মেয়র আশরাফুল ইসলাম, যুগ্ম-সম্পাদক নবির উদ্দীন। উপস্থিত ছিলেন গাংনী পৌর আ.লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, পৌর যুবলীগের আহ্বায়ক রাকিবুল ইসলাম কাজল, জেলা ছাত্রলীগের সহসভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল ও গাংনী উপজেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদ আহ্বায়ক তারিফুল ইসলাম জীবনসহ আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীবৃন্দ।