দেশের সর্বনিম্ন তাপমাত্রার দিনে প্রেসক্লাব ভবন ছিলো সরগরম

চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার: আবহাওয়া অধিদফতরের তাপমান যন্ত্রে গতকাল বৃহস্পতিবার সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো চুয়াডাঙ্গায় ১১ দশমিক ২। পৌষের কনকনে শীতে মানুষজন সন্ধ্যার আগেই ছিলো ঘরমুখী। এর ঠিক বিপরীত চিত্র ছিলো চুয়াডাঙ্গা প্রেসক্লাব ভবনে। চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচনকে ঘিরে উৎসবমুখর ও সরগরম পরিবেশ ছিলো সেখানে। গত ১৯ ডিসেম্বর চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচন পরিচালনা কমিটি তফশিল ঘোষণা করেন।
ঘোষিত তফশিল অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত ছিলো মনোনয়নপত্র সংগ্রহ, জমাদান ও বাছাই। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন ও সদস্য অ্যাডভোকেট সৈয়দ হেদায়েত হোসেন আসলামের উপস্থিতিতে প্রার্থীরা স্বতঃস্ফূর্তভাবে তাদের মনোনয়নপত্র দাখিল করেন। নির্বাচন পরিচালনা কমিটি আজ শুক্রবার সন্ধ্যায় দুটি প্রতিষ্ঠানের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করবেন।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের মোট ১৩টি পদে মনোনয়নপত্র দাখিল করা হয়। পদগুলো হচ্ছে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, সহসাধারণ সম্পাদক, অর্থসম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, দফতর সম্পাদক ও ক্রীড়া সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্যের পাঁচটি পদ। একইভাবে বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের পদগুলো হচ্ছে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক, সহসাধারণ সম্পাদক, অর্থসম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, দফতর সম্পাদক ও ক্রীড়া সম্পাদক এবং কার্যনির্বাহী সদস্যের পাঁচটি পদ।
গতকাল মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানকালে জ্যেষ্ঠ সাংবাদিকদের মধ্যে যেমন ছিলেন চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতা, সাবেক সভাপতি আব্দুল মজিদ জিল্লু, জ্যেষ্ঠ সাংবাদিক এমএম আলাউদ্দিন, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সভাপতি মাহতাব উদ্দিন, তেমনি নতুন সদস্য উজ্জল মাসুদসহ সাংবাদিকদের মিলনমেলায় পরিণত হয় প্রেসক্লাব ভবন। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন জানান, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা ইউনিটের দ্বিবার্ষিক নির্বাচনে উল্লেখিত পদসমূহে একাধিক প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় কমিটি ঘোষিত হবে।