দেশি টুকরো

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া

স্টাফ রিপোর্টার: দেশবরেণ্য রাজনৈতিক ব্যক্তিত্ব চট্টলবীর প্রখ্যাত শ্রমিক নেতা চট্রগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই। গত বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিলো ৭৪ বছর।

সম্প্রতি মহিউদ্দিন চৌধুরী বিদেশে চিকিৎসা নিয়ে দেশে ফিরে আসলে প্রথমে ঢাকায় স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। দুইদিন আগে ঢাকা থেকে চট্টগ্রামে ফেরার পর তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে বৃহস্পতিবার তাকে ম্যাক্স হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। মহিউদ্দিন চৌধুরীর ছেলে মুহিবুল হাসান চৌধুরী নওফেল হাসপাতালে সাংবাদিকদের বলেন, ‘চট্টগ্রামের মানুষের প্রিয় নেতা ছিলেন আমার বাবা। ঢাকায় একটু সুস্থ হওয়ার পর তিনি চট্টগ্রামে ফিরে আসতে চেয়েছিলেন। সে কারণেই নিয়ে আসা হয়েছিলো।’

অসামাজিক কর্মকাণ্ডের অভিযোগে শিক্ষা কর্মকর্তা ও শিক্ষিকা আটক

স্টাফ রিপোর্টার: নিজবাসায় অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে খুলনা সদর থানার সহকারী শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) এবং নগরীর পশ্চিম টুটপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাকে আটক করা হয়েছে। নগরীর দক্ষিণ টুটপাড়াস্থ দিলখোলা রোড এলাকার বাসা থেকে বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। এ ঘটনায় শিক্ষিকার স্বামী ওই দু’জনকে আসামি করে মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার সহকারী পরিদর্শক (এসআই) সুব্রত কুমার বাড়ই বলেন, শিক্ষিকার স্বামী বৃহস্পতিবার রাতে ঢাকা যাওয়ার জন্য বাসা থেকে বের হন। কিন্তু তিনি সাত রাস্তার মোড় পর্যন্ত গিয়ে পুনরায় বাসায় ফিরে আসেন। রাত সাড়ে ৯টার দিকে তিনি বাসায় ফিরে দেখতে পান তার এবং সহকারী শিক্ষা কর্মকর্তা অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত রয়েছেন। এ অবস্থায় তিনি এলাকাবাসীর সহযোগিতায় তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রমেন্দ্রনাথ পোদ্দার বলেন, তিনি দু’জনের আটকের খবরটি শুক্রবার সকালে শুনেছেন। কিন্তু অফিস ছুটি থাকায় তাদের বিরুদ্ধে আপাতত কোন পদক্ষেপ গ্রহণ করা যাচ্ছে না। অফিস খুললে রবিবার তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হবে। এরপর বিধি অনুযায়ী অন্যান্য পদক্ষেপ গ্রহণ করা হবে।