দেশি টুকরো

প্রধানমন্ত্রীর ফ্লাইটে ত্রুটি: বিমানের ১০ কর্মীর জামিন

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহন করা ফ্লাইটে ত্রুটির ঘটনার মামলায় গ্রেফতারকৃত বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ১০ কর্মীকে জামিন দিয়েছে আদালত। গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালত তাদের এই জামিন মঞ্জুর করেন। এ মামলায় গ্রেফতার অপর আসামি প্রকৌশলী নাজমুল ইসলাম উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। গত সিএমএম আদালত থেকে ১০ জন জামিন পান। গত ৮ ডিসেম্বর এই মামলার ১১ জন আসামিকে অব্যাহতি দেয়ার সুপারিশ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দিয়েছিলো পুলিশ। জামিন পাওয়া ১০ জন হলেন প্রধান প্রকৌশল কর্মকর্তা (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা লুৎফর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, প্রকৌশলী জাকির হোসাইন, এস এম রোকনুজ্জামান, সামিউল হক, টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান ও জুনিয়ার টেকনিশিয়ান শাহ আলম।

মাস্টার্স ভর্তির ২য় রিলিজ স্লিপের আবেদন ১৩ ডিসেম্বর শুরু

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে মাস্টার্স (নিয়মিত) প্রোগ্রামের ভর্তি কার্যক্রমে ২য় ও সর্বশেষ রিলিজ স্লিপের অনলাইন আবেদন ১৩ ডিসেম্বর বিকেল ৪টা থেকে শুরু হয়ে ২১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে। যেসব শিক্ষার্থী মেধা তালিকায় স্থান পায়নি, স্থান পেয়েও ভর্তি হয়নি, ভর্তি বাতিল করেছে, দ্বিতীয় পর্যায়ে নতুন করে প্রাথমিক আবেদন করেছে এবং যেসব প্রার্থীর প্রাথমিক আবেদন কলেজ কর্তৃক নিশ্চয়ন করা হয়েছে, সেসব শিক্ষার্থী প্রথম ও দ্বিতীয় পর্যায়ে রিলিজ স্লিপে আবেদন করতে পারবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট ওয়েবসাইট (www.nu.edu.bd/admissions অথবা admissions.nu.edu.bd)  থেকে পাওয়া যাবে।

ইবিতে বিশেষ কোটায় ভর্তি আবেদন শুরু

স্টাফ রিপোর্টার: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় বিশেষ কোটায় আবেদন শুরু হয়েছে। গত রোববার থেকে এ আবেদন শুরু হয়। চলবে আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত। বিশেষ কোটায় ন্যূনতম ৩২ নম্বর প্রাপ্ত মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা (পুত্র-কন্যা পাওয়া না গেলে), উপজাতি/ক্ষুদ্র জাতিসত্তা/নৃ-গোষ্ঠীভুক্ত, হরিজন-দলীত জনগোষ্ঠীভুক্ত, শারীরিক প্রতিবন্ধী, খেলোয়াড় ও পোষ্যরা ইউনিট/বিভাগীয় শর্তপূরণ সাপেক্ষে আবেদন করতে পারবে। তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের এক প্রেসবার্তায় এ তথ্য জানানো হয়েছে। প্রেস বার্তায় উল্ল্যেখ করা হয়েছে, ১০ ডিসেম্বর  থেকে আগামী ১৮ ডিসেম্বরের মধ্যে অগ্রণী ব্যাংক, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখায় চলতি হিসাব নং ১০৬-এ টাকা জমা দিয়ে নির্ধারিত আবেদনপত্র পূরণ করে সংশ্লিষ্ট কোটার জন্য গঠিত উপ-কমিটির সদস্য সচিবের অফিসে জমা দিতে হবে।

সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সংবাদ দেখে ক্ষেপে গেলেন অপর্ণা

স্টাফ রিপোর্টার: দুদিন আগে একটি নিউজ পোর্টালের সংবাদ শিরোনাম করা হয় ‘জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা ঘোষ নিহত!’ সংবাদের শুরুতে লেখা হয়, রাজধানীর উত্তরায় ১৩ নম্বর সেক্টরে অভিনেত্রী অপর্ণা ঘোষের চলমান বাইককে পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে ঘটনাস্থলেই অপর্ণা ঘোষ নিহত হন। নিছকই একটি নাটকের গল্পকে এভাবে সাজানো হয়। নিউজটি প্রকাশর পরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা সৃষ্টি হয়। এবার সেই সমালোচনার আগুনে ঘি ঢাললেন স্বয়ং অভিনেত্রী অপর্ণা। ব্যাপক ক্ষেপেছেন তিনি। ফেসবুকে দেয়া স্ট্যাটাসে এ ধরনের সাংবাদিকতা এবং সংবাদ প্রকাশের দায়িত্বে থাকা সাংবাদিকদের একরকম ধুয়ে দিলেন তিনি।