পানশালায় অপ্রীতিকর ঘটনায় ইংল্যান্ড দলে নিষিদ্ধ ডাকেট

মাথাভাঙ্গা মনিটর: বিতর্ক যেন ইংল্যান্ড দলের অ্যাশেজ সফরে পিছু ছাড়ছে না। পার্থ-এ পানশালায় অপ্রীতিকর এক ঘটনার প্রেক্ষিতে ব্যাটসম্যান বেন ডাকেটকে নিষিদ্ধ করায় নতুন বিতর্কে জড়িয়ে পড়েছে ইংল্যান্ড দল। পার্থে অস্ট্রেলিয়া একাদশের বিপক্ষে আজ শুরু হওয়া দুই দিনের অনুশীলন ম্যাচের জন্য ওপেনার হিসেবে নির্বাচিত হওয়া ডাকেটকে শেষ বেলায় দল থেকে বাদ দেয়া হয়।

গণমাধ্যমে প্রকাশিত রিপোর্টে বলা হয়, গত বৃহস্পতিবার শেষ বেলায় পানশালায় দলের সিনিয়র এক খেলোয়াড়ের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন ডাকেট। ক্রিকেট ডট কম ডট এইউ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী ডাকেটকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ঘটনা তদন্তের জন্য একটি ডিসিপ্লিনারি কমিটি গঠন করা হয়েছে।

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ক্রিকেট ডিরেক্টর এন্ড্রু স্ট্রস কর্তৃক প্রায় ১৫ দিন আগে ইংল্যান্ড দলের ওপর জারিকৃত মধ্যরাতে কার্ফু প্রত্যাহারের পর প্রথম রাতেই এ অপ্রীতিকর ঘটনা ঘটল। অস্ট্রেলিয়া সফরের প্রথম রাতে পার্থ-এ একটি পানশালায় অসি টেস্ট ওপেনার ক্যামেরন বেনক্রফটের সঙ্গে ইংল্যান্ড উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর বিবাদেও গঠনা প্রকাশ পাওয়ার পর সফরকারী দলের উপড় মধ্য রাতের কার্ফু জারি করা হয়।

ইংল্যান্ড-এ দলের হয়ে অস্ট্রেলিয়া সফর করছেন ডাকেট। পার্থে আগামী সপ্তাহে গুরুত্বপূর্ণ তৃতীয় টেস্টের আগে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেয়ায় ডাকেটসহ কয়েকজনকে এ অনুশীলন ম্যাচের জন্য ডাকা হয়। গত সেপ্টেম্বরে ব্রিস্টলে একটি পানশালার বাইরে মারামারির ঘটনা নিষিদ্ধ হয়েছেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। তিনি অবশ্য বর্তমানে নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেট খেলছেন।