আলমডাঙ্গার প্রাগপুরে বিচুলি গাদার ভেতর থেকে বিক্রয় নিষিদ্ধ দুর্যোগ ও ত্রাণ অধিদফতরের ঢেউটিন উদ্ধার

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার প্রাগপুর থেকে বিক্রয় নিষিদ্ধ দুর্যোগ ও ত্রাণ অধিদফতরের ত্রাণের ৫০ পিস ঢেউটিন উদ্ধার করা হয়েছে। গতকাল বিকেলে প্রাগপুর গ্রামের মহাসিন আলী ওরফে মোনালের খড়িঘরের বিচুলি গাদার ভেতর থেকে পুলিশ ওই বিক্রয় নিষিদ্ধ ঢেউটিনগুলো উদ্ধার করেছে।
জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আলমডাঙ্গা থানার এসআই শাখাওয়াত সঙ্গীয় ফোর্সসহ আলমডাঙ্গার প্রাগপুর গ্রামের মহাসিন আলী ওরফে মোনালের বাড়িতে গতকাল ২৭ নভেম্বর বিকেলে অভিযান পরিচালনা করেন। সে সময় খড়িঘরের বিচুলি গাদার ভেতর থেকে ৫০ পিস বিক্রয় নিষিদ্ধ ঢেউটিন উদ্ধার করে। তবে মহাসিন ওরফে মোনাল সে সময় বাড়িতে অনুপস্থিত ছিলেন। এসআই শাখাওয়াত বলেন, উদ্ধারকৃত ঢেউটিনগুলো দুর্যোগ ও ত্রাণ অধিদফতরের ত্রাণ সামগ্রী। প্রতিটি ঢেউটিনের গায়ে লেখা আছে বিক্রয়ের জন্য নহে।
পুলিশ ধারণা করছে, দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য দুর্যোগ ও ত্রাণ অধিদফতর কর্তৃক প্রদত্ত ত্রাণ সামগ্রী মহাসিন আলী ওরফে মোনাল অবৈধ উপায়ে সংগ্রহ করে বাড়িতে বিচুলি গাদায় লুকিয়ে রেখেছিলো।
এ ব্যাপারে মহাসিন আলী ওরফে মোনালের ছেলে ওয়াসিম আলি বলেন, উদ্ধারকৃত ঢেউটিন তার বাপ কিছুদিন আগে মিরপুর উপজেলার পার্শ্ববর্তী মালিহাদ ইউনিয়ন থেকে কিনেছে। এ ব্যাপারে মালিহাদ ইউপি চেয়ারম্যান আলমঙ্গীর হোসেন কোনো তথ্য দিতে পারেননি। তবে মিরপুর উপজেলার ভারপ্রাপ্ত প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান বলেন, নভেম্বরের ১২ থেকে ১৩ তারিখে দরিদ্রদের মাঝে লিস্ট অনুযায়ী দুর্যোগ ও ত্রাণ অধিদফতরের ত্রাণের ঢেউটিন বিতরণ করা হয়েছে। জনপ্রতি সর্বোচ্চ ২ বান বা বান্ডিল করে দেয়া হয়েছে। সে ক্ষেত্রে একজনের নিকট থেকে ৫০ পিস ঢেউটিন সংগ্রহ করা সম্ভব নয়।
পুলিশ এখন মহাসিন আলী ওরফে মোনালকে আটকের চেষ্টা করছে।