মেহেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন

শফিকুল আলম সভাপতি : কামরুল হাসান সম্পাদক নির্বাচিত
মেহেরপুর অফিস: মেহেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন’২০১৮ সম্পন্ন হয়েছে। নির্বাচনে সভাপতি সহ ৮ জন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের দেয়া শাদা প্যানেল ও সাধারণ সম্পাদক সহ ৭ জন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দেয়া নীল প্যানেল থেকে বিজয়ী হয়েছেন। এ নির্বাচনে ১৫টি পদের বিপরীতে শাদা ও নীল নামের ২টি প্যানেলে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনের মোট ১১৯ জন ভোটারের মধ্যে ১১১ জন ভোটার উপস্থিত থেকে তাদের পছন্দের ১৫ জন প্রার্থীকে নির্বাচিত করেন।
ভোট গণনা শেষে গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টায় নির্বাচন কমিশন ফলাফল ঘোষণা করেন। ঘোষিত ফলাফল অনুযায়ী নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (শাদা প্যানেল) থেকে একেএম শফিকুল আলম ৫৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (নীল প্যানেল) শেখ আব্দুল হাকিম ৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে নীল প্যানেলের কামরুল হাসান ৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শাদা প্যানেলের সাথী বোস মীরা ৫০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অন্যান্য পদের নির্বাচিতরা হলেন- সহসভাপতি এমএম রুস্তম আলী (শাদা প্যানেল) ৫৩ ভোট ও আদিল করিম (নীল প্যানেল) ৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ পদে রফিকুল ইসলাম (নীল প্যানেল) ৪৭ ভোট ও শাহজাহান আলী (শাদা প্যানেল) ৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে নাজমুল হুদা (শাদা প্যানেল) ৫৫ ভোট ও এএসএম সাইদুর রাজ্জাক (নীল প্যানেল) ৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। একই পদে গোলাম মোস্তফা (শাদা প্যানেল) ৫১ ভোট ও আরিফুজ্জামান (নীল প্যানেল) ৪০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। কোষাধ্যক্ষ পদে রুত শোভা ম-ল (শাদা প্যানেল) ৫৩ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এএসএম হাসানুল্লা (শাদা প্যানেল) ৫২ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। পাঠাগার ও সাংস্কৃতিক সম্পাদক পদে মিজানুর রহমান (নীল প্যানেল) ৫৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একই পদে নজরুল ইসলাম (শাদা প্যানেল) ৪৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। এছাড়া সদস্য পদে শাদা প্যানেল থেকে রাশেদুল হক (জুয়েল) ৬২ ভোট, কেএম নূরুল হাসান (রঞ্জু) ৬১ ভোট, আব্দুল্লাহ আল মামুন (রাসেল) ৫৩ ভোট ও নাগিব মাহফুজ জুয়েল ৫২ ভোট এবং নীল প্যানেল থেকে রহমতুল্লাহ ৫২ ভোট, ডিএমএন কামরান বাপ্পী ৫১ ভোট ও মধুমিতা খন্দকার ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এদিকে সদস্য পদে শাদা প্যানেলের সাইফুল ইসলাম ৪৫ ভোট, নিয়ামুল খান ৪৬ ভোট ও সেলিম রেজা ৪৭ ভোট এবং নীল প্যানেলের হাসান মাহাবুবুর রহমান ৪৫ ভোট, এহান উদ্দিন (মনা) ৫১ ভোট, মীর আলমগীর ইকবাল ৪৫ ভোট ও সাইফুল ইসলাম সাহেব ৪৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।
নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন- অ্যাড. বিমল কুমার বিশ্বাস এবং সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. সুজন কুমার ম-ল ও অ্যাড. শফিউদ্দিন। এদিন সকাল সাড়ে ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। বেলা ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত নির্বাচনের বিরতি ছিলো। কড়া নিরাপত্তার মধ্যে ভোটাররা তাদের ভোট প্রদান করেন। নির্বাচন পরিচালনায় সার্বিক সহযোগিতায় ছিলেন জেলা আইনজীবী সমিতির অফিস সহকারী খাইরুল্লাহ।