চুয়াডাঙ্গা সদর হাসপাতালরে চকিৎিসকরে বরিুদ্ধে র্কতব্যে অবহলোর অভযিোগ

সভিলি র্সাজনরে কাছে নালশি : ডা. আওলয়িাররে কারণ র্দশানোর নোটশি
স্টাফ রপর্িোটার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভুল চকিৎিসায় রোগীর মৃত্যুর অভযিোগ উঠছে।ে চুয়াডাঙ্গার ধুতুরহাটরে দনিমজুর আজজিুল হকরে মৃত্যু হয়ছে।ে গতকাল বৃহস্পতবিার সকালে তনিি চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চকিৎিসাধীন অবস্থায় মৃত্যুবরণ করনে। এদকিে আজজিুল হকরে মৃত্যুতে হাসপাতালে উত্তজেনার সৃষ্টি হয়। আজজিুল হকরে পরবিাররে লোকজনরে অভযিোগ জরুরি বভিাগরে র্কতব্যরত চকিৎিসকরে ভুল চকিৎিসা ও র্কতব্যে অবহলোর কারণে তার মৃত্যু হয়ছে।ে এ ব্যাপারে তার পরবিাররে লোকজন সভিলি র্সাজন বরাবর লখিতি অভযিোগ দাখলি করছেনে।
অভযিোগসূত্রে জানা গছে,ে চুয়াডাঙ্গা জলো সদররে পদ্মবলিা ইউনয়িনরে ধুতুরহাট ঝলিখালীপাড়ার মৃত জসমি উদ্দীনরে ছলেে দনিমজুর আজজিুল হক (৩২) গতকাল বৃহস্পতবিার সকালে অসুস্থ হয়ে পড়নে। সকাল সোয়া ৮টার দকিে তাকে নয়ো হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালরে জরুরি বভিাগ।ে আজজিুল হকরে পরবিাররে লোকজনরে অভযিোগ, জরুরি বভিাগরে র্কতব্যরত চকিৎিসক ওই সময় হাতমুখ ধোয়ায় ব্যস্ত থাকার কারণে রোগীকে না দখেে তার সহকারী দয়িে কছিু ওষুধ লখিে হাসপাতালরে র্সাজারি ওর্য়াডে র্ভতি করান। সখোনে ওর্য়াডরে সবেকিারা চকিৎিসাপত্র অনুযায়ী চকিৎিসা দতিে থাক।ে বলো বাড়ার সাথে সাথে তার শারীরকি অবস্থার অবনতি ঘট।ে আজজিুল হকরে সাথে থাকা লোকজনকে ওর্য়াডরে ভতেরে যতেে দয়ো হয়নি বলওে অভযিোগ করা হয়ছে।ে বুকরে যন্ত্রণায় ছটফট করতে করতে চকিৎিসাধীন অবস্থায় বলো সাড়ে ১১টার দকিে আজজিুল হক মারা যান। ডা. তারকি হাসান শাহীন তার মৃত্যু নশ্চিতি করনে। আজজিুলরে মৃত্যুর খবর ছড়য়িে পড়লে হাসপাতালে বশিৃঙ্খলার সৃষ্টি হয়।
এদকিে আজজিুল হকরে মৃত্যুতে তার মামাতো ভাই ওবায়দুর রহমান জরুরি বভিাগরে র্কতব্যরত ওই চকিৎিসকরে বরিুদ্ধে যথাযথ ব্যবস্থা নয়োর জন্য চুয়াডাঙ্গা সভিলি র্সাজন বরাবর লখিতি অভযিোগ দনে। খোঁজ নয়িে জানা গছে,ে ওই সময় ডা. আওলয়িার রহমান জরুরি বভিাগে দায়ত্বি পালন করছলিনে। সভিলি র্সাজন ডা. খায়রুল আলম জরুরভিাবে ডা. আওলয়িার রহমানকে কারণ র্দশানোর জন্য নর্দিশে দনে। এ ব্যাপারে ডা. আওলয়িার রহমানরে কাছে জানতে চাইলে তনিি বলনে, আমার ডউিটি শষে হয়ে যাওয়ার কারণে আমি চলে যাওয়ার প্রস্তুতি নচ্ছিলিাম। এ সময় একজন সহকারী আমাকে ডাক দলিে আমি সখোনে যাই। রোগীর লোকজনরে কাছে রোগীর সমস্যার কথা জানতে চাইলে তারা বলনে, আজজিুল হকরে গ্যাসরে সমস্যা। আমি রোগীকে দখে।ি তাকে দখেে র্হাটরে সমস্যা হয়ছেে বলে আমার মনে হয়ন,ি তবুও আমি কয়কেটা পরীক্ষা করার জন্য বলি এবং কি কি পরীক্ষা করাতে হবে চকিৎিসাপত্রে লখিে দইি। আমি ডউিটি থকেে চলে যাওয়ার আড়াই ঘণ্টা পর রোগী মারা যায় বলে জানতে পার।ি এ ব্যাপারে ডা. তারকি হাসান শাহীনরে কাছে জানতে চাইলে তনিি বলনে, রোগীর বুকে ব্যথা হচ্ছে শোনার পর কছিু পরীক্ষা করাতে বল।ি রোগীর লোকজন সময়মতো পরীক্ষাগুলো করাতে পারনে।ি তারা একটু বশেি দরেি করে ফলেছেলিো।