জীবননগরে রেড ক্রিসেন্টের নাম ভাঙিয়ে অভিনব প্রতারণা

জীবননগর ব্যুরো: একটি অসাধুচক্র রেড ক্রিসেন্টের নাম ভাঙিয়ে জীবননগর উপজেলার অর্ধশতাধিক ইউপি সদস্যদের কাছ থেকে প্রতারণা করে প্রায় ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।
জানা গেছে, গতকাল মঙ্গলবার বেলা ১০টার পর থেকে উপজেলার উথলী, সীমান্ত, রায়পুর, বাঁকা, হাসাদহ ও আন্দুলবাড়িয়া ইউপির সকল সদস্যদের কাছে আব্দুল আলিম নামে এক ব্যক্তি মুঠোফোনে কল করেন। এ সময় তিনি ০১৭৮৬২৬০৫৮৯ নম্বর মুঠোফোন হতে কল করে নিজেকে রেড ক্রিসেন্টের খুলনা অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক পরিচয় দিয়ে ইউপি সদস্যদেরকে বলেন, রেড ক্রিসেন্টের পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডে ২০ জন দুস্থ মানুষকে সাহায্য করা হবে। এতে প্রতিজন মানুষ ৩০ কেজি চাল, ১০ কেজি ডাল, ৫ কেজি তেল, ১০টি করে শাড়ি-লুঙ্গি এবং ৫০টি করে সাবান পাবেন। এজন্য আপনাদেরকে বিকাশের মাধ্যমে ১৫ হাজার করে টাকা পাঠিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। বিকাশ করার জন্য প্রত্যেক ইউপির সদস্যের কাছে আলাদা আলাদা মুঠোফোন নম্বরও দেয়া হয়। এ সময় শর্ত জুড়ে দেয়া হয় বিষয়টি কাউকে না বলার জন্য। এরপর অধিকাংশ ইউপি সদস্য প্রতারকদের দেয়া মুঠোফোন নম্বরে ৫ হাজার টাকা হতে ১৫ হাজার টাকা পর্যন্ত বিকাশ করেছেন। এক পর্যায়ে বিষয়টি জানাজানি হলে ইউপি সদস্যরা জানতে পারেন তারা সবাই প্রতারকের খপ্পরে পড়েছেন।
আন্দুলবাড়িয়া ইউপি সদস্য মো. বাহাউদ্দীন বলেন, প্রতারকরা আমার কাছেও টাকা চেয়েছিলো কিন্তু আমি দেয়নি। তবে আমার অধিকাংশ সহকর্মী প্রতারকের খপ্পরে পড়ে টাকা খুইয়েছেন।
উথলী ইউপি সচিব মো. লিয়াকত হোসেন বলেন, আমার কাছেও মুঠোফোনে কল করে টাকা চেয়েছিলো। কিন্তু বিষয়টি আমার কাছে সন্দেহজনক হওয়ায় টাকা দিইনি।