আলমডাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় সার ব্যবসায়ীর করুণমৃত্যু

আলমডাঙ্গা ব্যুরো: বেপরোয়া গতির মোটরসাইকেলের ধাক্কায় আলমডাঙ্গায় এক বয়স্ক সার ব্যবসায়ীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় মারাত্মক আহত হয়েছে মোটরসাইকেল চালক। গতকাল সন্ধ্যায় মাগরিবের নামাজ পড়ে বাড়ির সামনে এ প্রাণঘাতী দুর্ঘটনা ঘটে।
জানা গেছে, আলমডাঙ্গার জহুরুলনগর গ্রামের মৃত বুদুই ম-লের ছেলে আব্দুল গণি (৬৮) ৮০’র দশকে ব্যবসার তাগিদে আলমডাঙ্গা শহরে আসেন। কলেজপাড়ায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন। তিনি আলমডাঙ্গা আনন্দধামের বিশিষ্ট সার ব্যবসায়ী। অন্যান্য দিনের মতো গতকাল সন্ধ্যায় মাগরিবের নামাজ পড়তে যান নিজমহল্লার বাড়ির সামনের মসজিদে। নামাজ শেষে বাড়ির পথে হাঁটা শুরু করেন। বাড়ির সামনে গিয়ে সড়ক পার হচ্ছিলেন। সে সময় প্রচ- গতিতে ছুটে আসা অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে তাকে প্রচ- জোরে ধাক্কা দেয়। তিনি সড়কের ওপর ছিটকে পড়লে মাথায় আঘাত পান। অজ্ঞান অবস্থায় উদ্ধার করে হারদী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত উপসহকারী মেডিকেল অফিসার ডা. আবুল কালাম তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে, দুর্ঘটনায় জড়িত মোটরসাইকেলচালক চুয়াডাঙ্গা বিআরটিএ’র অ্যাসিসট্যান্ট ডিরেক্টর আলমডাঙ্গা কলেজপাড়ার বাসিন্দা আতিয়ার রহমানের ছেলে সোহাগও (২২) সড়কের ওপর ছিটকে পড়ে গুরুতর আহত হয়েছে। তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসাধীন রাখা হয়েছে বলে জানা যায়। এ ঘটনায় অনেকেই আলমডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র বিরুদ্ধে দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ তোলেন। তাদের দাবি দুর্ঘটনাটি একেবারে ফায়ার সার্ভিস অফিসের সামনে সংঘটিত হয়। আহত ব্যক্তিকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পৌঁছে দেয়ার দায়িত্ব ছিলো এ সংস্থাটির। অথচ তারা অ্যাম্বুলেন্স না নিয়ে সেকেন্ড কল নামক সাধারণ গাড়িতে করে আহতকে হাসপাতালে নিয়ে যায়। ফলে অ্যাম্বুলেন্সে যতো দ্রুত নিয়ে যাওয়া সম্ভব ছিলো, হাসপাতালে পৌঁছুতো তার চেয়ে অধিক সময় অতিবাহিত হয় বলে অভিযোগকারীদের মন্তব্য।
নিহত আব্দুল গণি একজন ভালো মানুষ ছিলেন বলে মহল্লাবাসীরা জানায়। ১ ছেলে ও ৩ মেয়ের জনক ছিলেন তিনি। ছেলে আব্দুর রশিদ বিদেশি একটি সংস্থায় কর্মরত আছেন। মেয়ে ৩টি বিবাহিত। ছোট মেয়ে সপরিবারে কানাডা প্রবাসী। আজ বুধবার সকালে আলমডাঙ্গা দারুস সালাম প্রাঙ্গণে জানাজা শেষে লাশ দাফন করা হবে বলে পরিবারসূত্রে জানা গেছে।