গাংনীতে এবতেদায়ী সমাপনী পরীক্ষায় দু’শিক্ষক বহিষ্কার ॥ বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ

গাংনী প্রতিনিধি: প্রাথমিক সমাপনী ও এবতেদায়ী সমাপনী পরীক্ষায় মেহেরপুর গাংনীর সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। ছাত্রছাত্রীদের নকলে সহায়তার দায়ে দুই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ নিয়েছেন উপজেলা পরীক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষ্ণুপদ পাল। বহিষ্কৃত শিক্ষকরা হলেন-করমদি দাখিল মাদরাসার সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক ও মানিকদিয়া এগারপাড়া দাখিল মাদরাসার সহকারী শিক্ষক ইয়াদ আলী।
গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, সাহেবনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম দিনের পরীক্ষায় বাইরে থেকে প্রশ্নের উত্তর লিখে ছাত্রছাত্রীদের কাছে সরবরাহ করেন অভিযুক্ত দুই শিক্ষক। পরীক্ষার্থীরা ওই কাগজ দেখে উত্তর লিখছিলো। বিষয়টি নজরে পড়ে ওই কেন্দ্রের তত্ত্বাবধায়ক গাংনী পল্লী সঞ্চয় ব্যাংক ব্যবস্থাপক আবু হাসনাত শাহরিয়া। তাৎক্ষণিকভাবে দুই শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে বহিষ্কার করা হয়।
ইউএনও বলেন, অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দরকার। এমন কর্মের জন্য তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। তাই বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।