চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন-২০১৮ এর প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছে। গতকাল রোববার মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেয়ার দিনে আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ পৃথকভাবে সভাপতি-সম্পাদকসহ ১৫টি পদে ৩০জন প্রার্থী উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র জমা দেন। আগামী ২৪ নভেম্বর শুক্রবার সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটার রয়েছে ১৬৬জন আইনজীবী।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদের সভাপতি পদে বারের বর্তমান সভাপতি নুরুল ইসলাম আবারও প্রার্থী হয়েছেন। সহ-সভাপতি পদে শাহজাহান আলী ও মামুন আকতার। সাধারণ সম্পাদক পদে বেলাল হোসেন, যুগ্ম সম্পাদক পদে রবিউল হক রবি ও কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী প্রার্থী হয়েছেন। কার্যকরী সদস্য পদে ৯জন প্রার্থী হলেন, আনারুল হক, সুজাউদ্দিন, নাসির উদ্দিন (৩), আবু তালেব বিশ্বাস, সামসুল আরেফিন ভুট্টো, আবু তালেব, নাসিম উদ্দিন, তুহিন আহমেদ ও মাসুদুর রহমান টিটন। এসময় বারের সাধারণ সম্পাদক শামসুজ্জোহা-পিপি, সাবেক সভাপতি আলমগীর হোসেন, সাবেক সম্পাদক এসএম রফিউর রহমান ও আবুল বাশার, আশরাফুল ইসলাম খোকনসহ আওয়ামী আইনজীবী ও সমমনা পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।
জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হলেন সভাপতি পদে বারের সাবেক সভাপতি এমএম শাহজাহান মুকুল, সহ-সভাপতি পদে সিরাজুল ইসলাম (১) ও একলাছুর রহমান কাজল। সাধারণ সম্পাদক পদে আসম আব্দুর রউফ, যুগ্ম সম্পাদক পদে আসাদুজ্জামান আসাদ ও হেমায়েত উল্লাহ বেল্টু প্রার্থী হয়েছেন। কার্যকরী সদস্য পদে ৯জন প্রার্থী হলেন, আনছার আলী, হারুনর রশিদ বাবুল, হুমায়ন কবীর মামুন, রুবিনা পারভীন রুমা, মাসুদ পারভেজ রাসেল, জিল্লুর রহমান জালাল, শাহিন আকতার ও আতিয়ার রহমান (২) । এসময় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সভাপতি সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম ও সাধারণ সম্পাদক সৈয়দ হেদায়েত হোসেন আসলাম ও মইনুদ্দিন মইনুলসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদের সদস্য অ্যাড. হাজী এমএম মনোয়ার হোসেন জানান, আইনজীবী সমিতির নির্বাচনে মোট ৩০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মোট ভোটার ১৬৬ জন।
প্রসঙ্গত: চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতি নির্বাচনে গত ১ নভেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা উপ-পরিষদের আহ্বায়ক অ্যাড. আব্দুর রশীদ চৌধুরী। ২০ নভেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ২২ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন রয়েছে।