দেশি টুকরো

জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ

স্টাফ রিপোর্টার: ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে আজ রোববার জাতীয় চাঁদ দেখা কমিটির এক সভা অনুষ্ঠিত হবে। ১৪৩৯ হিজরি সনের পবিত্র ঈদেমিলাদুন্নবী (সা.) এর তারিখ নির্ধারণ ও রবিউল আউয়াল মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা এবং সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে আজ রোববার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে (বাদ মাগরিব) এ বৈঠক অনুষ্ঠিত হবে। সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান সভাপতিত্ব করবেন। ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল শনিবার এ কথা জনানো হয়েছে। বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রবিউল আউয়াল মাসের চাঁদ দেখা গেলে তা টেলিফোন ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ এবং ফ্যাক্স- ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ নম্বরে অথবা অন্য কোনো উপায়ে জানানোর জন্য বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

লাইফ সাপোর্টে সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকী

স্টাফ রিপোর্টার: ‘শুয়াচান পাখি আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি’ খ্যাত জনপ্রিয় সঙ্গীতশিল্পী বারী সিদ্দিকীর শারীরিক অবস্থা আশঙ্কাজনক। তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী খবরটি নিশ্চিত করেছেন। চিকিৎসকরা জানিয়েছেন, তার দুটি কিডনি অকার্যকর। তিনি বহুমূত্র রোগেও ভুগছেন। গত শুক্রবার রাতে তিনি হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাকে যখন হাসপাতালে নিয়ে আসা হয়, তখন তিনি অচেতন ছিলেন। তাকে দ্রুত আইসিইউতে ভর্তি করা হয়। বারী সিদ্দিকীর ছেলে সাব্বির সিদ্দিকী বলেন, বছর দুই হলো বাবা কিডনির সমস্যায় ভুগছেন। গতকাল সন্ধ্যায় শাহবাগে জাতীয় জাদুঘরে যান। সেখান থেকে রাত ১০টার দিকে বাসায় ফেরেন। তখনো স্বাভাবিক ছিলেন তিনি। কোনো অসুস্থতার কথা বলেননি। গভীর রাতে হঠাৎ তিনি গুরুতর হৃদরোগে আক্রান্ত হন। মুহূর্তেই অচেতন হয়ে পড়েন। দ্রুত হাসপাতালে নেয়া হয় তাকে।

সুন্দরি প্রতিযোগিতা থেকে জেসিয়ার বিদায়

স্টাফ রিপোর্টার: মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশের সুন্দরি মিস জেসিয়া ইসলাম। চীনের সানাইয়া শহরে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় শীর্ষ ৪০ জনের মধ্যে নিজের স্থান করে নিয়েছিলেন তিনি। কিন্তু চূড়ান্ত পর্বে উঠতে ব্যর্থ হন। আজ রোববার ঢাকার উদ্দেশে চীন থেকে উড়াল দেবেন জেসিয়া। এবারই বাংলাদেশ থেকে প্রতিযোগিতার মূল পর্বে অংশ নেয়া হয়। চীনের সানাইয়া সিটি এরেনায় ৬৭তম মিস ওয়ার্ল্ড চূড়ান্ত অনুষ্ঠানের মঞ্চকে ঘিরে থাকবে কঠোর নিরাপত্তা।

অপুর বাসায় তালা : ফিরে গেলেন শাকিব খান

স্টাফ রিপোর্টার: সন্তান আব্রাম খান জয়কে বাসায় গৃহপরিচারিকার জিম্মায় রেখে কোলকাতা গেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, দিনভর এমন গুজবই ভেসে বেড়াচ্ছিলো গণমামাধ্যমে। অবশেষে সেই গুজবেরই সত্যতা মিললো। গত শুক্রবার রাত ৯টায় ঢাকার গুলশান নিকেতনস্থ অপুর বাসায় গিয়ে দেখা গেল এ চিত্র। গত বৃহস্পতিবার ব্যাংকক থেকে ঢাকায় ফিরেছেন শাকিব খান। ফিরেই শুক্রবার দুপুরে শুনতে পান এ ঘটনা। তারপরও যেন বিশ্বাস করতে পারছিলেন না। তাই স্বচক্ষে দেখার জন্য রাত ৯টায় অপুর নিকেতনের বাসায় যান তিনি। অপুর বাসায় গিয়ে শাকিব দরজায় নক করলে ভেতর থেকে এক নারী কণ্ঠ জানান, দরজা বাইরে থেকে তালা দেয়া। খোলার জন্য তাদের কাছে কোনো চাবি নেই। এ ঘটনায় শাকিব বেশ আতঙ্কিত বোধ করেন। এ সময় তিনি জিজ্ঞেস করেন, অপু কোথায় গেছে? ভেতর থেকে উত্তর আসে, বিদেশে গিয়েছেন। কখন ফিরবেন সেটা তারা বলতে পারেননি।