দেশি টুকরো

হলের সামনে থেকে রাবির ছাত্রীকে অপহরণ

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হলের সামনে থেকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার সকাল সোয়া ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে এ ঘটনা ঘটে। অপহৃত ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি তাপসী রাবেয়া হলের আবাসিক শিক্ষার্থী। তার বাড়ি নওগাঁর মহাদেবপুর উপজেলার মাতাজি এলাকায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জানান, সকালে ভুক্তভোগী ও তার তিনজন সহপাঠি স্নাতক (সম্মান) চূড়ান্ত বর্ষের পরীক্ষা দেয়ার উদ্দেশে হল থেকে বের হন। এ সময় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হলের সামনে শাদা মাইক্রোবাসে ওই ছাত্রীর সাবেক স্বামীসহ ৫-৬ জন যুবক জোরপূর্বক তাকে তুলে নিয়ে যায়। অভিযুক্ত তার সাবেক ‘স্বামী’ সোহেল রানা পেশায় একজন আইনজীবী। সোহেলের বাড়ি নওগাঁর পত্মীতলা উপজেলা নজিপুরে।

নার্স নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার: নার্স নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে আরিফুল ইসলাম ও সাইফুল ইসলাম নামে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের দুই সিনিয়র স্টাফ (ব্রাদার) গ্রেফতার হয়েছে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তনের পাশের রাস্তায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করে।  তাদের বিরুদ্ধে শুক্রবার শাহবাগ থানায় মামলা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানা পুলিশের পরির্দশক (অপারেশন) আবুল কালাম আজাদ জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসবাদের জন্য ৭ দিনের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে। তবে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে। আগামীকাল রোববার রিমান্ড শুনানি হবে বলে তিনি জানান। গ্রেফতারকৃত সাইফুল ইসলাম বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) শাখার নির্বাচিত ছাত্রবিষয়ক সম্পাদক ও আরিফুল ইসলাম স্বাধীনতা নার্সেস পরিষদের (স্বানাপ আনিস গ্রুপ) যুগ্মসাধারণ সম্পাদক। এদের একজন ঢামেক জরুরি বিভাগে ও অপরজন মেডিসিন ওয়ার্ডে কর্মরত ছিলেন।