চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালে ২লাখ টাকা এবং ওষুধ অনুদান দিলেন ডা. এমবি আজম দম্পত্তি

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটে চক্ষু অপারেশনের জন্য ২ লাখ টাকা এবং প্রায় দেড় লাখ টাকার ওষুধ অনুদান দিয়েছে ডা. এমবি আজম ও তার স্ত্রী শামিমা আক্তার। গতকাল বুধবার বেলা সাড়ে ১০টায় স্থানীয় ইউনিট কার্যালয়ে সাধারণ সম্পাদক ফজলুর রহমানের কাছে অনুদানের চেক ও ওষুধ তুলে দেন।
এসময় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালের চক্ষু কনসালটেন্ট ডা.এমবি আজম, ইউনিটের কার্যকরি সদস্য আজাদ মালিতা, রেডক্রিসেন্ট ইউনিট অফিসার সাঈদ মো. শামীম রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা আকতার হোসেন ও সহকারী নার্স শিউলি খাতুন উপস্থিত ছিলেন। শামিমা আক্তার দামুড়হুদার জয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা এবং ডা. এমবি আজমের স্ত্রী।
এবিষয়ে আইকেয়ার প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারি ও চক্ষু হাসপাতালের কনসালটেন্ট ডা. এমবি আজম বলেন ‘চক্ষু হাসপাতালে চিকিৎসা ক্ষেত্রে আকিজ গ্রুপ দরিদ্র রোগীদের জন্য বিশেষ অনুদান দিয়ে থাকে। কিন্তু, যখন অনুদানের টাকা ফুরিয়ে যায় তখন সমস্যা দেখা দেয়। অবশিষ্ট সময়ে রোগীদের সমস্যার কথা বিবেচনা করে গত বছরের ডিসেম্বর মাস থেকে চলতি বছরের নভেম্বর পর্যন্ত ১’শ রোগীর বিনামূল্যে চোখের অপারেশন করা হয়েছে এবং ২’শ রোগীর বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়েছে। এতে মানুষের বাড়তি সুবিধা হয়েছে।’
চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদক ফজলুর রহমান বলেন ‘আকিজ গ্রুপ দীর্ঘ ৭ বছর ধরে চক্ষু রোগীদের জন্য বড় ধরণের অনুদান দিয়ে আসছে। পাশাপাশি ডা. এমবি আজম দম্পত্তি যে উদাহরণ সৃষ্টি করলো তা অসাধারণ। যে কোনো ব্যক্তি চক্ষু অপারেশনে দরিদ্র রোগীদের সেবা করতে সহযোগিতা করতে পারেন।