বঙ্গবন্ধু বাঙালির স্বার্থে বাঙালি জাতিকে পথ দেখিয়েছে

চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের নবনির্বাচিতদের অভিষেক অনুষ্ঠানে হুইপ ছেলুন

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু বাঙালি জাতিকে পথ দেখিয়েছে কার স্বার্থে, বাঙালির স্বার্থেই। শিক্ষা ক্ষেত্রে, চাকরী ক্ষেত্রে পাকিস্তানিরা আমাদের সাথে চরম নির্যাতন করেছে। বঙ্গবন্ধু তার প্রতিবাদ করেছে। বঙ্গবন্ধু ১৩ বছর জেল খাটার পর বেগম মুজিব যেভাবে বঙ্গবন্ধুর জন্য ধৈর্য্যধারণ করে অপেক্ষা করেছে। এমন নজির শুধু তার পরিবারেই আছে। ২১বছর সংগ্রাম করে আমরা ক্ষমতায় এসেছি। আমাদের ধৈর্য্যরে কোনো শেষ নেই।
গতকাল শনিবার চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের প্রিন্সিপাল অফিস কমিটির নবনির্বাচিত নির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন উপরোক্ত মন্তব্য করেন। তিনি বলেন- বঙ্গবন্ধু জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন বাঙালি জাতিকে একটা সুন্দর দেশ উপহার দেবে। বঙ্গবন্ধু নিজের শরীরের রক্তঝরিয়ে তা দিয়েছে। বঙ্গবন্ধু বলতেন, আমি বাঙালির মুখে হাসি ফোটাতে চাই। আজ বঙ্গবন্ধু নেই। আছে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। আসুন আমরা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে তুলি। আমরা যেমন বঙ্গবন্ধুর নেতৃত্বে ঝাঁপিয়ে পড়েছিলাম মুক্তিযুদ্ধে। আসুন আমরা দেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে তেমনই ঝাঁপিয়ে পড়ি তার ওপর আস্থা রেখে।
গতকাল শনিবার সকাল ৯টায় চুয়াডাঙ্গা শ্রীমন্ত টাউন হলে চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ প্রিন্সিপাল অফিস কমিটির সভাপতি মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই জাতির জনকের প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ। পরে প্রধান অতিথি ও নবনির্বাচিতদের ফুল দিয়ে বরণ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ আলাউদ্দীন, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, ফরিদপুর সোনালী ব্যাংকের জিএম আব্দুল জলিল, যশোর সোনালী ব্যাংক প্রিন্সিপাল অফিসের ডেপুটি ম্যানেজার আমির হোসেন ও চুয়াডাঙ্গার ডেপুটি জেনারেল ম্যানেজার শহিদুজ্জামানসহ প্রমুখ। শেষে বঙ্গবন্ধুর জীবনীর ওপর গান নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন চুয়াডাঙ্গা সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদের প্রিন্সিপাল অফিস কমিটির সাধারণ সম্পাদক আনছার আলী ও সহ-সভাপতি সমীর উদ্দীন।