১২টি বোমা উদ্ধার: চুয়াডাঙ্গা পুলিশের পদস্থ কর্তাদের ঘটনাস্থল পরিদর্শন

আলমডাঙ্গার আসমানখালী মাটি খুড়তে বোমার সন্ধান

আসমানখালী প্রতিনিধি: আলমডাঙ্গার আসমানখালী বাজার থেকে ১২টি বোমা উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে আসমানখালী বাজারে পুরাতন পুলিশ ফাঁড়ির পাশ থেকে বোমা গুলো উদ্ধার করে পুলিশ। তবে কারা কেনো এসব বোমা ড্রেনের ভেতরে লুকিয়ে রেখেছিলো তা কেউই বলতে পারছে না। বোমাগুলো ভিজিয়ে অকার্যকর করেছে পুলিশ।
পুলিশ ও এলাকাসূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলে আলমডাঙ্গা উপজেলার গাংনী ইউনিয়নের আসমানখালী বাজার সংলগ্ন আসমানখালী পুরাতন পুলিশ ক্যাম্পের পাশে শ্রমিকরা মাটি কাটার কাজ করছিলেন। হঠাৎ করে এক শ্রমিকের কোদালে উঠে আসে দুটি ককটেল। শ্রমিকরা ভয়ে কাজ ছেড়ে স্থানীয় লোকদের জানায়। স্থানীয় লোকজন ককটেল দেখে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে একই স্থানের মাটি খুড়ে আরও ১০টি ককটেল উদ্ধার করে। একই জায়গায় এতো ককটেল মজুদ থাকতে দেখে স্থানীয় জনগণের মনে আতঙ্কের সৃষ্টি হয়। আরও বোমা থাকতে পারে বলে ধারণা করছে এলাকাবাসী। বোমাগুলো উদ্ধারের পরপরই ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা পুলিশের কর্মকর্তাগণ।
এ বিষয়ে গাংনী তদন্ত কেন্দ্রের ইন্সেপেক্টর মাসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বড় ধরনের নাশকতা সৃষ্টির লক্ষ্যে দুর্বৃত্তরা ওই স্থানে ককটেল গুলো মজুদ রাখতে পারে। এ ব্যাপারে পুলিশ অনুসন্ধান শুরু করেছে। ককটেলগুলো নিষ্ক্রীয় করার জন্য পানি ভর্তি বালতিতে রাখা হয়েছে।
খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেন চুয়াডাঙ্গা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) তরিকুল ইসলাম, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জিহাদ ফখরুল আলম খাঁন, গাংনী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সেপেক্টর মাসুদুর রহমান প্রমুখ।