অর্জিত প্রশিক্ষণ সমাজ ও রাষ্ট্রীয় জীবনে কাজে লাগাতে হবে

জীবননগরে আনসার ভিডিপির মৌলিক প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ

জীবননগর ব্যুরো: উপজেলার বেনীপুর ও সেনেরহুদায় গ্রাম ও আশ্রয়ন প্রকল্প ভিত্তিক অস্ত্র বিহীন ভিডিপি ১০ দিনব্যাপী মৌলিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠান গতকাল বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে। দুটি পৃথক স্থানে অনুষ্ঠিত প্রশিক্ষণে অংশগ্রহণকারী ১২৮ জন নারী ও পুরুষের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের ট্রেনিং সেন্টারে ও সেনেরহুদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পৃথক অনুষ্ঠানের মাধ্যমে প্রশিক্ষণার্থীদের হাতে সার্টিফিকেট, ভাতা ও পুরস্কার তুলে দেয়া হয়।
উপজেলা আনসার ও ভিডিপির ভারপ্রাপ্ত কর্মকর্তা তহমিনা খাতুনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেন আনসার ও ভিডিপির চুয়াডাঙ্গা জেলা কমানডেন্ট আশরাফুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জীবননগর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুন্সী মাহবুবুর রহমান বাবু। বক্তারা বলেন, কোনো প্রশিক্ষণকে খাটো করে দেখার সুযোগ নেই। আজ যারা প্রশিক্ষণ গ্রহণ করলো তারা সকলে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর গর্বিত সদস্য। তাদের অনেক দায়িত্ব রয়েছে। নারী ও শিশু পাচার, বাল্যবিয়ে, মাদক চোরাচালান প্রতিরোধে এবং সন্ত্রাস ও জঙ্গি দমনে তাদেরকে ভূমিকা পালন করতে হবে। বক্তারা বলেন যে প্রশিক্ষণ গ্রহণ করা হয়েছে তা সমাজ ও রাষ্ট্রীয় জীবনে কাজে লাগাতে হবে। নিজেদেরকে একজন দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।
আনসার ভিডিপির উপজেলা প্রশিক্ষক আরিফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে কোম্পানি কমান্ডার ইমরুল কায়েস, ইউনিয়ন কমান্ডার জিয়াউর রহমান, সোহাগ ও জলি খাতুন উপস্থিত ছিলেন। সনদপত্র বিতরণ অনুষ্ঠানে বেনীপুর ও সেনেরহুদা গ্রামের মৌলিক প্রশিক্ষণার্থী ৬৪ জন যুবক ও ৬৪ জন যুবতী উপস্থিত ছিলেন। শেষে সেরা ৩ জন করে ৬ জন প্রশিক্ষণার্থীর হাতে পুরস্কার তুলে দেয়া হয়।