তাসকিন-রঞ্চিতে রংপুরকে হারাল চিটাগং

মাথাভাঙ্গা মনিটর: লুক রঞ্চির ব্যাটে ঝড় ওঠার পর তাসকিন আহমেদের গতিতে বিধ্বস্ত হলো রংপুর রাইডার্স। সেই সুবাদে গতকাল বুধবার দিনের প্রথম ম্যাচে রংপুরকে ১১ রানে হারালো চিটাগং ভাইকিংস। এর মাধ্যমে বিপিএলের চলতি আসরে দ্বিতীয় ম্যাচে এসে প্রথম জয় পেল দলটি। গতকাল দিনের প্রথম ম্যাচে টস জিতে চিটাগংকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর। লুক রঞ্চির ঝড়ো ব্যাটিংয়ে শুরুতে ব্যাট করে চিটাগং ৬ উইকেটে ১৬৬ রান করে। জবাবে রংপুরের ইনিংস থামে ৮ উইকেটে ১৫৫ রান তোলে।

শুরুতে ব্যাট হাতে নেমে চিটাগংয়ের ব্যাটসম্যানদের মধ্যে লুক রঞ্চি ৩৫ বল থেকে সাতটি চার ও সাতটি ছক্কার মারে ৭৮ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। অন্য ব্যাটসম্যানদের মধ্যে মিসবাহ-উল হক অপরাজিত ৩১, দিলশান মুনাবিরা ২০ ও এনামুল হক অপরাজিত ১৭ রান করেন। রংপুরের বোলারদের মধ্যে রবি বোপারা ১৪ রান দিয়ে দুটি এবং থিসারা পেরেরা ১৬ ও মাশরাফি বিন মর্তুজা ২৮ রান দিয়ে একটি করে উইকেট নেন।

জবাব দিতে নেমে নেমে তাসকিন-রিসিদের বোলিংয়ে বিধ্বস্ত হতে থাকে রংপুর। টপঅর্ডারে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি। মাঝে রবি বোপারা (৩৮) ও শাহরিয়ার নাফিস (২৬) কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও তাতে লক্ষ্য পূরণ হয়নি। যে কারণে রানের গতি শ্লথ হয়ে যায়। তাই ২০ ওভার শেষে ১৫৫ রানে থামে রংপুরের ইনিংস। চিটাগংয়ের বোলারদের মধ্যে তাসকিন আহমেদ ৩১ রানের বিনিময়ে তিনটি ও লুইস রিসি ১৬ রানে দুটি উইকেট নেন। সেই সুবাদে ম্যাচসেরা হয়েছেন তাসকিন।