চুয়াডাঙ্গায় ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় ইয়াং টাইগার্স অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট প্রতিযোগিতা শুরু হয়েছে। গতকাল বুধবার সকাল ৯টায় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ প্রধান অতিথি হিসেবে চুয়াডাঙ্গা জেলা স্টেডিয়ামে এ খেলার উদ্বোধন করেন। আগামী ২০ নভেম্বর এ মাঠে আঞ্চলিক খেলা শেষ হবে।
উদ্বোধনী খেলায় বাগেরহাট জেলা দলকে ১৬২ রানে হারিয়ে খুলনা জেলা দল বিজয়ী হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে দ্বিতীয় দিনের খেলায় খুলনার মুখোমুখি হবে মেহেরপুর জেলা দল ।
উদ্বোধনী খেলায় মুখোমুখি হয়েছে বাগেরহাট ও খুলনা একাদশ। খেলায় প্রতিদ্বন্দ্বী অন্য জেলাগুলেরা হচ্ছে, মাগুরা, সাতক্ষীরা ও মেহেরপুর। জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় বাংলাশে ক্রিকেট বোর্ড এ খেলার আয়োজন করে। উদ্বোধনী অনষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুর রাজ্জাক ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন। সভায় সভাপতিত্ব করেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। অন্যান্যের মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রশিক্ষক জাতীয় দলের সাবেক ক্রিকেটার দীপুর রায় চৌধুরী ও সিনিয়র এক্সিকিউটিভ জাবেদ ইসলাম তাপসসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
উদ্বোধনী খেলায় বাগেরহাট জেলা একাদশকে ১৬২ রানে হারিয়ে খুলনা জেলা একাদশ জয়লাভ করে। খুলনা জেলা একাদশের অধিনায়ক আনামুল কবির খেলায় টসে জিতে ব্যাটিঙের সিদ্ধান্ত নেন। খেলায় ৫০ ওভার ব্যাটিং করে খুলনা জেলা দল ৭ উইকেটে ১৯৮ রান সংগ্রহ করে। বাগেরহাট জেলা দল ১৯৯ রানের জবাবে খেলতে নেমে ২৫ দশমিক ২ ওভারে মাত্র ৩৬ রানে গুটিয়ে যায়। খুলনা জেলা দলের পক্ষে মাহি ও মশিউর ৩টি করে উইকেট এবং খুলনার অধিনায়ক আনামুল কবির ৩৬ রান এবং চৌধুরী এইচ বাবর ৪৯ রান করে খেলায় জয়ে বড় ভূমিকা পালন করেন। খেলায় অ্যাম্পায়ারের দায়িত্বে ছিলেন মাহফুজ মামুন ও আব্দুল মালেক এবং স্কোরার ছিলেন আজিম আলী দায়িত্ব পালন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, ভালো ক্রীড়াবিদ হওয়ার পাশাপাশি প্রত্যেককে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। ক্রিকেট বোর্ড যে প্রতিযোগিতার আয়োজন করেছে। এই প্রতিযোগিতা যেন সফলভাবে শেষ হয়, সে বিষয়ে সকলকে সহযোগিতা করতে হবে।