যশোরে ময়নাতদন্ত শেষে চুয়াডাঙ্গা ও আলমডাঙ্গায় দু দফা নামাজে জানাজা শেষে দাফন ॥ থানায় নেয়া ৪ জনকে জিজ্ঞাসাবাদ শেষে মুক্তি

স্টাফ রিপোর্টার: যাত্রা অভিনয় শিল্পী বিএনপি নেতা ঠিকাদার আব্দুল করিমের মৃতদেহ যশোর মর্গে ময়নাতদন্ত শেষে চুয়াডাঙ্গায় নেয়া হয়। কেদারগঞ্জ সিঅ্যান্ডবিপাড়ায় প্রথম দফা ও তার নিজ গ্রাম আলমডাঙ্গা গাংনীর নান্দবারে দ্বিতীয় দফা নামাজে জানাজা শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। অপরদিকে পরশু আবাসিক হোটেলের কক্ষ থেকে লাশ উদ্ধারের সময় হোটেল ম্যানেজারহ যে ৪ জনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়, তাদের গতকাল মঙ্গলবার সকালেই ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন যশোর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ।
আলমডাঙ্গা উপজেলার গাংনী ইউনিয়নের নান্দবার গ্রামের দেলবার হোসেনের ছেলে আব্দুল করিম চুয়াডাঙ্গা জেলা শহরের সিঅ্যান্ডবি হঠাৎপাড়ায় বসবাস করতেন। তিনি যশোর ক্যান্টনমেন্টে ঠিকাদারি কাজ করার জন্য যশোরে অবস্থান করছিলেন। গতপরশু বিকেলে যশোরের ঝালাইপট্টির হোটেল স্বপ্নপুরির একটি কক্ষে ছিলেন। বিকেল পর্যন্ত কোনো সাড়া না পেয়ে পুলিশে খবর দেয়া হয়। পুলিশ দরজার সিটকিনি ভেঙে ভেতর থেকে আব্দুল করিমের লাশ উদ্ধার করে। এদিকে এই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হোটেলের দুই ম্যানেজার আব্দুর রাজ্জাক ও শহিদুল ইসলাম এবং আব্দুল করিমের দুই সহযোগী সিরাজুল ইসলাম ও জহুরুল ইসলামকে পুলিশ হেফাজতে নেয়া চারজন কেউ মঙ্গলবার সকালে থানা থেকে ছেড়ে দেয়া হয় বলে কোতয়ালী থানার এসআই শহিদুল ইসলাম নিশ্চিত করেন। পুলিশ ময়না তদন্তকারি ডাক্তারের সাথে কথা বলে জেনেছে যে আব্দুল করিম ঘুমের মধ্যে হার্ট অ্যাটকে মারা গেছেন। এ ব্যাপাওে কোতয়ালি থানায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।
যশোরে ময়নাতদন্ত শেষে আব্দুল করিমের মৃতদেহ তার কেদারগঞ্জ সিঅ্যান্ডবি হঠাতপাড়ায় নেয়া হলে নিকটজনদের কান্নায় এলাকার বাতাস ভারী হয়ে ওঠে। প্রথম দফা নামাজে জানাজায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক খন্দকার আব্দুল জব্বার সোনাসহ অসংখ্য মসুল্লি শরিক হন। নান্দবারে নামাজে জানাজায় এলাকার দলমত নির্বিশেষে সকলে নামাজে জানাজায় শরিক হয়ে তারা দাফন কাজে শরিক হন। আব্দুল করিমর মৃত্যুতে গতকালও বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ শোক জানিয়ে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়াও আদর্শ উচ্চ বিদ্যালয়ের পক্ষে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। শোকবার্তায় বলেছেন, চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের অভিভাবক সদস্য আব্দুল করিমের মৃত্যু বিদ্যালয়ের সভাপতি পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, প্রধান শিক্ষক নুর হোসেন, বিদ্যোৎসাহী সদস্য শফিকুল ইসলাম, সদস্য জিয়াউর রহমান, সোহেল মিয়া, জাকির হোসেন, জহুরা খাতুন, শিক্ষক প্রতিনিধি রেজাউল হক, ফোরকান আলী, বিলকিস নাহারসহ সকল শিক্ষক কর্মচারীগণ শোক প্রকাশ করেছেন। সেই সাথে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।