মেহেরপুরের মুজিবনগর সীমান্তে অবৈধ অনুপ্রবেশকারী ৯ জন আটক

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুরের মুজিবনগর সীমান্ত থেকে নারী ও শিশুসহ ৯ জনকে আটক করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। ভিসা-পাসপোর্ট ছাড়াই ভারত থেকে অনুপ্রবেশের দায়ে তাদেরক আটক করে থানায় সোপর্দ করেছে বিজিবি। গত শুক্রবার দিনগত গভীর রাতে তারা বাংলাদেশে প্রবেশ করছিলো।

আটককৃতদের মধ্যে মুন্সিগঞ্জ জেলার রাসেল মিয়া (২৫), খুলনার শ্রী পবিত্র (২০), শ্রী রউফ বিশ্বাস (১৯), সঞ্জিব মণ্ডল (৩৬), শ্রী সুশান্ত (৩৫), বিষ্ণু মণ্ডল (১৮), শ্রী রাধা (৩৫), কিশোরগঞ্জের বর্ষা খাতুন (২৪) ও তার মেয়ে শেফা খাতুন (৫) ও তানিয়া খাতুন (২২)। আটকৃতরা বাংলাদেশি হিসেবে দাবি করলেও তাদের প্রকৃত পরিচয় নিশ্চিত হতে পারেনি বিজিবি।

মুজিবনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে বিজিবি তাদেরকে আটক করেছে। বিজিবি মুজিবনগর কোম্পানির নায়েক বিল্লাল হোসেন বাদী হয়ে তাদের নামে মামলা দায়ের পূর্বক গতকাল শনিবার দুপুরে থানায় প্রেরণ করেন। ওই মামলার আসামি হিসেবে ৯ জনকে মেহেরপুর আদালতে সোপার্দ করা হয়েছে।

আটককৃতরা জানান, তারা বিভিন্ন সময়ে অবৈধপথে ভারতে প্রবেশের সময় বিএসএফ’র হাতে আটক হয়। ভারতে কয়েক মাস হাজতবাসের পর মুক্তি পেলে বিএসএফ তাদেরকে কাটাতারের বেড়াপার করে মুজিবনগর সীমান্তে পৌঁছে দেয়।