জীবননগর গয়েশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ইন্তেকাল

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার জনপ্রিয় প্রধান শিক্ষক হারুন অর রশীদ না ফেরার দেশে চলে গেছেন। ঢাকা হৃদরোগ হাসপাতালে এনজিওগ্রাম করার পর মারাত্মক অসুস্থ হয়ে গত বুধবার ভোর রাতে তিনি মারা যান (ইন্নালিল্লাহে…রাজেউন)। গতকাল বৃহস্পতিবার বিকেলে মনোহরপুর শিমুলতলায় নামাজে জানাজা শেষে তাকে বেদনাবিধুর পরিবেশে দাফন করা হয়।
মনোহরপুর শিমুলতলার মৃত সামাদ ম-লের ছেলে হারুন অর রশীদ গয়েশপুর মাধ্যমিক বিদ্যালায়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক। তিনি দীর্ঘদিন যাবত অত্যান্ত সুনামের সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি উপজেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি। গয়েশপুর মাধ্যমিক বিদ্যালয়কে তিনি এ উপজেলার মধ্যে দৃষ্টিনন্দন স্কুলে পরিণত করেছিলেন। সদা হাস্যজ্জল ও অমিত ব্যবহারের জন্য তিনি এ উপজেলায় একজন জনপ্রিয় শিক্ষকে পরিণত হয়েছিলেন।
প্রধান শিক্ষক হারুন অর রশীদ দীর্ঘদিন ধরে ডায়াবেটিস রোগসহ অন্যান্য রোগে ভুগছিলেন। গত রোববার হার্টের চিকিৎসার জন্য তিনি ঢাকাতে যান। ভর্তি হন জাতীয় হৃদরোগ হাসপাতালে। গত মঙ্গলবার করা হয় এনজিওগ্রাম। এনজিগ্রাম করার পর বুধবার রাতে তিনি অসুস্থ বোধ করলে তাকে আইসিইউতে নেয়া হয়। ভোর ৪টার দিকে তিনি মারা যান। মরহুমের বড় ছেলে আসিফ আঞ্জুম পিয়াস এবিসি টেলিভিশনের এইচআর ম্যানেজার ও নিউজ প্রেজেন্টার হিসেবে কর্মরত রয়েছেন। ছোট ছেলে প্রান্ত এইচএসসিতে অধ্যায়নরত।
বিকেলে শিমুলতলা ঈদগা ময়দানে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান গোলাম মোর্তূজা, উপজেলা চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, পৌর মেয়র জাহাঙ্গীর আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান হাজি হাফিজুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমান, সাবেক উপাধ্যক্ষ নজরুল ইসলাম, উথলী ইউপির ভাপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল হান্নান ও সীমান্ত ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন ময়েন, মনোহরপুর ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী যুবলীগ নেতা অ্যাড. আকিমুল ইসলামসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুধী, সাংবাদিক, শিক্ষক নেতৃবৃন্দ ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। এদিকে প্রধান শিক্ষক হারুন অর রশীদের অকাল মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন জীবননগর প্রেসক্লাবের নেতৃবৃন্দ। প্রেসক্লাবের পক্ষ হতে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশসহ মরহুমের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।