জীবননগর দোয়ারপাড়ায় তালা ভেঙে বাড়ি দখল ॥ পুলিশের হস্তক্ষেপে উচ্ছেদ

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার দোয়ারপাড়ার গ্রামে খাসজমিতে নির্মিত বাড়ি নিজের ক্রয়কৃত দাবি করে ঘরের তালা ভেঙে জোরপূর্বক বাড়ি দখলের অভিযোগ করা হয়ছে। পৌরসভায় বিচারাধীন মামলার তোয়াক্কা না করে হোসেন আলী ও তার ২ ছেলে এ বাড়ি দখল করে। অভিযোগ পেয়ে পুলিশ অভিযান জালিয়ে দখলদার হোসেন আলীদের উচ্ছেদ করেছে। গতকাল শুক্রবার সকালে দখল ও উচ্ছেদের এ ঘটনা ঘটে।
জীবননগর শহরতলীর দোয়ারপাড়ার বাকের আলী শেখের ছেলে হোটেলশ্রমিক আজিবার রহমান জানান, তিনি তার বাড়ির ভেতরে অবস্থিত নূর জাহান ও শাহাজান আলীর নিকট থেকে ১ লাখ ৫ হাজার টাকা দিয়ে দু কামরার বাড়িটি খরিদ করেন। খাসজমিতে অবস্থিত ওই বাড়িতে একই গ্রামের মৃত খেদবারি খার ছেলে হোসেন আলী ৯০ হাজার টাকায় কিনেছেন মর্মে প্রচারণা চালান। এ ব্যাপারে পৌরসভায় অভিযোগ করা হয়। গত বৃহস্পতিবার ছিলো সালিসের ধার্য দিন। সালিসের শুনানিকালে হোসেন আলী জানান, এ জমি তিনিও খরিদ করেছেন। শাদা কাগজে তার জমি খরিদের প্রমাণপত্র রয়েছে বলে তিনি সালিসে জানান। কিন্তু তিনি এদিন এর স্বপক্ষে তিনি কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে পৌরসভার সালিস বোর্ড আগামী সোমবার শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন। এ অবস্থায় গতকাল সকালে হোসেন আলী ও তার দু ছেলে রুহুল আমিন ও লিটন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে জোপূর্বক আজিবারের বাড়িতে ঢুকে ঘরের তালা ভেঙে বাড়িটি দখলে নেয়।
এ ব্যপারে থানায়ত অভিযোগ করা হলে এসআই হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে তড়িত অভিযান চালিয়ে অবৈধ দখলদার হোসেন আলীদের উচ্ছেদ করেন। এ ঘটনায় হোটেলশ্রমিক আজিবার ও তার পরিবার চরম আতঙ্কের মধ্যে রয়েছে। এ ব্যাপারে পৌরসভার সালিস বোর্ডের সদস্য কাউন্সিলর আবুল কাশেম বাড়িদখল ও উচ্ছেদের সত্যতা স্বীকার করে বলেন, পৌরসভায় দায়েরকৃত অভিযোগের সালিস শেষ না হতেই হোসেন আলী ও তার ছেলেরা এ ঘটনা ঘটিয়েছে। এটি গুরুতর অপরাধ বলে জানান তিনি।