কোটচাঁদপুরে জিম্মি করে সাবেক পৌর মেয়রের বাড়িসহ দুই বাড়িতে ডাকাতি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার সাবেক মেয়র সালাউদ্দীন বুলবুল সিডলের বাড়িসহ পৌরশহরের দুই বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। গত মঙ্গলবার দিনগত গভীর রাতে এ ডাকাতির ঘটনা ঘটে। তবে আশ পাশের লোকজন টের পেয়ে যাওয়ায় ডাকাতরা এ কাজে খুবটা সুবিধা করতে পারেনি। সাবেক মেয়র সালাউদ্দীন বুলবুল জানান, গভীর রাতে ডাকাতরা তার বাড়ির দুই তলায় পাইপ বেয়ে উঠে রান্না ঘরের গ্রিল কেটে দুটি ঘরে প্রবেশ করে। ঘরের আলমারী ভেঙে সব কিছু উলোটপালট করে টাকা বা সোনা কোন কিছু না পেয়ে তারা চলে যায়। তিনি আরও বলেন, ওই দুটি ঘরে কেউ না থাকায় টাকা পয়সা বা সোনর গয়না রাখা হয় না। বাকি রুমগুলোতে ডাকাতরা ঢোকার চেষ্টা করেও পারেনি। ফলে ডাকাত দল এখান থেকে ব্যার্থ হয়ে প্রতিবেশী ফারুকের বাড়িতে ডাকাতি করে দ্রুত চলে যায়। পাশের বাড়িতে চিল্লা চিল্লিতে আসপাশের লোকজন ছুটে আসে। তখন তিনি বুঝতে পারেন এ ডাকাত দল তার বাড়িতে হানা দিয়ে ছিলো।
ডাকাতি হওয়া বাড়ির মালিক ফারুক হোসের জানান, রাতে তিনি বাড়িতে না থাকায় শাশুড়ি ও তার স্ত্রী এক রুমে ঘুমিয়ে ছিলেন। গভীর রাতে তার একতলা বাসার রান্না ঘরের গ্রিল খুলে দুই ডাকাত মুখ বাঁধা অবস্থায় ঘরের ভেতর প্রবেশ করে। এ সময় স্ত্রী লতিফা খাতুন ও শাশুড়িকে ধারালো ছুরি ও পিস্তল ঠেকিয়ে জিম্মি করে ফেলে এবং আলমারীতে রাখা ১৬ হাজার টাকা নিয়ে নেয়। পরে ডাকাতরা প্রায় ১৫ মিনিট যাবৎ সোনর গয়না খোঁজ করে না পেয়ে চলে যায়।
ফারুকের স্ত্রী লতিফা জানান, ডাকাত দুই জন ঘরের মধ্যে থাকলেও ওই সময় বাইরে থেকে ফিস ফিসানি কথার আওয়াজ তিনি শুনতে পান। যে কারণে তিনি ৪ থেকে ৬ জনের ডাকাত দল বলে মনে করেন। থানার সেকেন্ড অফিসার ব্রজবল্লভ সাধু এ বলেন, এ ঘটনা শোনার সাথে সাথে ওসি বিপ্লব কুমার সাহা স্যার ঘটনা স্থলে গিয়েছিলেন। তবে এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ করতে থানা না আসলেও আমরা বিষয়টি নিয়ে তৎপর আছি।