ঝিনাইদহের কালীগঞ্জে মোবাইল দোকান থেকে প্রায় ৪ লাখ টাকার মালামাল চুরি

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ শহরের মধুগঞ্জ বাজারস্থ ইসলামী ব্যাংকের নিচ তলায় অবস্থিত তুষার ইলেকট্রিকের দোকানে এক চুরি সংগঠিত হয়েছে। গত মঙ্গলবার দিনগত রাতে দোকানের পশ্চিম পাশের দেয়াল কেটে চোরচক্র ভেতরে প্রবেশ করে নগদ ১ লাখ টাকা, ১৭টি দামি মোবাইলফোন, টাকাসহ বিভিন্ন মালামাল যার আনুমানিক মূল্য ৩ লাখ ৯১ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। যেখানে চুরি সংঘটিত হয়েছে তার ওপরে রয়েছে ইসলামী ব্যাংক, পাশে রয়েছে ইসলামী ব্যাংকের এটিএমবুথ ও সামনে রয়েছে শাহজালাল ইসলামী ব্যাংকসহ বিভিন্ন বড় বড় দোকান। এ ঘটনার পর ওই এলাকার ব্যবসায়ীদের মধ্যে চুরি আতঙ্ক বিরাজ করছে।
মোবাইল দোকানের মালিক ওমেদুল ইসলাম জানান, প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাত ১০টার দিকে তারা দোকান তালা লাগিয়ে বাড়িতে চলে যান। বুধবার সকালে দোকান খুলে দেখেন আলমারীতে রাখা নগদ ১ লাখ টাকা ও দামি ব্যান্ডের ১৭টি মোবাইলা খোয়া গেছে। মোবাইলের কাভারগুলো পড়ে আছে। তিনি জানান, চোরেরা দোকানের ১০ ইঞ্চি গাথুনির ইট কেটে দোকানে প্রবেশ করে মোট ৩ লাখ ৯১ হাজার টাকার মালামাল নিয়ে যায়।
কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান খান বলেন, চুরির খবর পেয়ে তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দোকানের মালিক ওমেদুল ইসলাম বাদী হয়ে থানায় এজাহার দায়ের করেছে। তবে জানাশোনা লোক এ চুরির সাথে জড়িত মন্তব্য করে তিনি বলেন, আমরা সিসিটিভি ফুটেসহ চুরির বিষয়টি তদন্ত করে দেখছি। উলে¬খ্য, গত প্রায় ৪ মাস আগে ওই দোকানের পাশে অবস্থিত অঞ্জলী জুলেয়ার্স ও স¤্রাট সু’র দোকানে একইভাবে চুরি সংঘঠিত হয়।