শ্রমিকলীগকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

চুয়াডাঙ্গায় জাতীয় শ্রমিক লীগের মতবিনিময়সভায় হুইপ ছেলুন জোয়ার্দ্দার এমপি

স্টাফ রিপোর্টার: জাতীয় শ্রমিক লীগ চুয়াডাঙ্গা জেলা শাখা কার্যনির্বাহী কমিটির মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টার দিকে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আফজালুল হক বিশ্বাস। সভায় জানানো হয় আগামী মাসের প্রথম সপ্তাহে জাতীয় শ্রমিক লীগের জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে সর্বোসম্মতিক্রমে আফজালুল হক বিশ্বাসকে আহ্বায়ক করে ৯ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন ইসলাম ইদ্দিন, ইউনুস খান রাজু, মশিউর রহমান, মামুন অর রশিদ, নজরুল ইসলাম কেতু, আব্দুল মাজেদ, জাহাঙ্গীর হোসেন ও মোস্তফা সেখ।

প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। তিনি বলেন, শ্রমিক লীগকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকল সেক্টরে নৈরাজ্য, অরাজকতা পরিহার করে সুন্দর ও শান্তির পরিবেশ ফিরিয়ে আনতে সকলকে আরও যত্নবান হতে হবে। শ্রমিক লীগের মাধ্যমে শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো গুরুত্ব সহকারে বিবেচনায় এনে শ্রমিকদের কল্যাণে কাজ করার পরামর্শ দেন। আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের কল্যাণমুখী কর্মকাণ্ডকে বেগবান করতে আওয়ামী লীগের সহযোগী সংগঠন হিসেবে সড়ক শ্রমিক লীগ নেতৃবৃন্দকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। মনে রাখতে হবে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ অর্জনে এদেশে বীর শহীদরা প্রাণ বিসর্জন দিয়েছিলো, ছিনিয়ে এনেছিলো স্বাধীনতার লাল সূর্য, এ তাৎপর্যকে উপলব্ধি করে মহান বিজয় দিবসের শিক্ষাকে কাজে লাগিয়ে শ্রমিক লীগের  নেতৃবৃন্দকে দায়িত্বশীল ভূমিকা পালনের মাধ্যমে দেশ ও জনগণের কল্যাণে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান। বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের চুয়াডাঙ্গা জেলা শাখার সহসভাপতি ইসলাম উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহাঙ্গীর আলম, দফতর সম্পাদক আতাউর রহমান, সহদফতর সম্পাদক রবিন কুমার সাহা, আইন ও দরকষাকষি সম্পাদক ছানোয়ার হোসেন, সহআইন ও দরকষাকষি সম্পাদক সানোয়ার হোসেন, সাহিত্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইউনুস খান রাজু, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, সহক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম, সহকোষাধক্ষ রফিকুল ইসলাম, কার্যকারী সদস্য নজরুল ইসলাম কেতু, আসরাফ উদ্দিন, গোলাম মোস্তফা, মামুন অর রশিদ প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফজলুল হক।