পদ্মায় গোসল করতে নেমে পুলিশ কনস্টেবল নিখোঁজ

স্টাফ রিপোর্টার: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া পুরনো ঘাট এলাকায় পদ্মা নদীতে গোসল করতে নেমে মাওয়া ফাঁড়ির পুলিশ কনেস্টবল জাহিদুল ইসলাম নিখোঁজ রয়েছেন। ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল তাকে উদ্ধারে কাজ করছে। জাহিদুল ইসলাম চুয়াডাঙ্গার দামুড়হুদার উপজেলার ঠাকুরপুর গ্রামের মৃত সামসুর রহমান কল্লার ছেলে। গতকাল সোমবার বেলা সাড়ে ১২টায় মাওয়া পুরনো ফেরিঘাট এলাকায় বেলা সাড়ে ১২টার দিকে গোসল করতে নামেন মাওয়া পুলিশ ফাঁড়ির ৪ কনস্টেবলের মধ্যে ৩ জন গোসল করে নদী থেকে উঠে এলেও জাহিদ নামে অপর কনস্টেবল নিখোঁজ রয়েছেন।

প্রত্যেক্ষদর্শীরা জানান, মাওয়া পুলিশ ফাঁড়ির ৪ কনেস্টবলের মধ্যে ৩ জন গোসল করে নদী থেকে উঠে এলেও জাহিদ নামের অপর কনস্টেবল নিখোঁজ রয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- পানির তীব্র স্রোত তাকে ভাসিয়ে নিয়ে গেছে মাঝ পদ্মায়। লৌহজং থানার ওসি মো. আনিসুর রহমান জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই এবং নদীর আশপাশ এলাকা খোঁজ নিতে স্থানীয় লোকজন ও জেলেদের সহযোগিতা নেয়া হচ্ছে। ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দলও নামানো হয়েছে। নদীতে লাশটি সন্ধানের কাজ চলছে।

আমাদের কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের ঠাকুরপুর ক্যাম্পপাড়ার ছেলে পুলিশের কনসটেবল জাহিদুল ইসলাম সোহাগ মুন্সিগঞ্জ পুরান মাওয়া ঘাটে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছেন। আসলেই তার ভাগ্যে কি ঘটেছে তা অনিশ্চিত।

পারিবারিকসূত্রে জানা গেছে, মুন্সিগঞ্জ জেলার নোহজন থানাধীন নৌ পুলিশ ফাঁড়ির কর্তব্যরত পুলিশ সদস্য সোহাগ গতকাল সোমবার বেলা সাড়ে ১২টার দিকে ক্যাম্পের সামনে পুরান মাওয়া ঘাটে গোসল করতে নামে এরপর পানির স্রোতে তিনি হারিয়ে যান। সোহাগের সাথে থাকা আরও ৩ জন সদস্য ঘাটের ধারে ছিলো কিন্তু তারা সোহাগকে পাড়ে না দেখতে পেয়ে ফাঁড়ির পুলিশ কর্মকর্তাদের সংবাদ দেয়। এরপর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতে সোহাগকে খুঁজতে থাকে ফায়ার সার্ভিস ও প্রশাসনিক ডুবুরির দল। ৮ থেকে ১০ ঘণ্টা খোঁজাখুঁজির পরও তার খোঁজ মেলেনি। সোহাগের নিখোঁজের খবর গ্রামের বাড়িতে পৌঁছুলে পরিবারের লোকজনের মনে অনিশ্চয়তার দানা বাধে এবং দিশেহারা হয়ে পড়ে। আসলেই সোহাগের ভাগ্যে কি ঘটেছে তা অনিশ্চিত। সোহাগ উপজেলার ঠাকুরপুর গ্রামের ক্যাম্পপাড়ার মৃত বীর মুক্তিযোদ্ধা সামসুর রহমান কল্লার ছেলে। ২০১২ সালে সোহাগ পুলিশের কনস্টেবল পদে যোগদান করে। শেষ খবর পাওয়া পর্যন্ত সোহাগকে খোঁজাখুঁজি চলছে।