চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পরিদর্শন করলেন তাল্লু-বঙ্গজ গ্রুপের পরিচালক রফিকুল হক মুন্নু

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পরিষ্কার পরিচ্ছন্ন কার্যক্রম বেগবান করতে ১০ জন পরিচ্ছন্ন কর্মী প্রদান ও তাদের যাবতীয় খরচের ভার নিয়েছেন দেশের বিশিষ্ট ব্যবসায়ী রেডিও টুডের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল হক মুন্নু । গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় তিনি সস্ত্রিক সদর হাসপাতাল পরিদর্শন শেষে এ ঘোষণা দেন। একই সাথে চুয়াডাঙ্গার স্কুলের শিক্ষার্থীদের টিফিন বহনের জন্য জেলা প্রশাসকের কাছে ৫ হাজার টিফিন বক্স দেয়ার ঘোষণা দেন তিনি ।

চলতি বছরে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কের দুপাশ পরিস্কার পরিচ্ছন্ন করার উদ্যোগ নেয় জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ, সিভিল সার্জন ও চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু । তাদের এ কর্মকাণ্ডে একাত্মতা প্রকাশ করে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কাজে নেমে পড়েন বিভিন্ন পেশাজীবি শ্রেণির প্রতিনিধিসহ সাধারণ মানুষ । আর এতে সবচেয়ে বড় ভূমিকা পালন করেন চুয়াডাঙ্গা ছাত্রলীগের নেতাকর্মীরা ।

স্থানীয় প্রশাসনের সর্বোচ্চ কর্তা, জনপ্রতিনিধিদের এই মহতি উদ্যোগ জাতীয়ভাবে প্রশংসিত হয়। এই খবর শুনে পরবর্তীতে সহায়তার হাত বাড়িয়ে এগিয়ে আসেন চুয়াডাঙ্গার ধনাঢ্য কয়েকজন । এর অংশ হিসেবে গতকাল রাতে জেলা প্রশাসক, পৌর মেয়রের সাথে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন সদ্য প্রয়াত হাজি মোজাম্মেল হকের বড় ছেলে রফিকুল হক মুন্নু । নিজ উদ্যোগে ঘোষণা দেন হাসপাতালে ১০ জন পরিচ্ছন্ন কর্মী সরবরাহ করা হবে তার পরিবারের পক্ষ থেকে। রোগীদের সেবায় হৃদরোগ বিভাগে দেয়া হবে কয়েকটি জরুরি যন্ত্রপাতি। তিনি বলেন জনসেবা রাজনীতির উর্ধ্বে। সরকারি হাসপাতালে বেসরকারি সহায়তা দেয়ার বিষয়টি জানা থাকলে আরও আগেই তিনি এগিয়ে আসতেন বলে জানান । তিনি আরও বলেন, স্বল্প অনুদানের  মাধ্যমে ভালো কাজের সাথে তথা চুয়াডাঙ্গার মানুষকে সেবা করার সুযোগ হলো। ভবিষ্যতে এটি অব্যহত থাকবে ।

 

 

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ, সদর হাসপাতাল পাইলট সাপোর্ট কমিটির সভাপতি পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মাসুদ রানা, শিশু বিশেষজ্ঞ ডা. হাজি মাহবুবুর রহমান মিলন, কাউন্সিলর সিরাজুল ইসলাম মনি, মুন্সী রেজাউল করিম খোকন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জানিফ, যুগ্মসম্পাদক জাকির হুসাইন জ্যাকী প্রমুখ। এছাড়াও বঙ্গজ-তাল্লু গ্রুপের এমডি পত্নী রেডিও টুডের পরিচালক মোশফিকা হকও উপস্থিত ছিলেন।