দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ : ৩ জন বেকসুর খালাস

মেহেরপুর উজলপুরে প্রাক্তন সেনা সদস্য হাবিব হত্যা মামলায় রায়
মেহেরপুর সংবাদদাতা: মেহেরপুর সদর উপজেলার উজলপুর গ্রামের সাবেক সেনা সদস্য হাবিবুর রহমান হাবিবব (৪৮) হত্যা মামলার দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়জা জজ আদালতের বিজ্ঞ বিচারক টিএম মুসা ওই রায় ঘোষণা করেন। মামলার অপর ৩ আসামি বেকসুর খালাস পেয়েছেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দুজন হচ্ছে- উজলপুর গ্রামের খোদা বক্সের ছেলে কেমসত আলী (৪০) ও একই গ্রামের মৃত আব্দুল ওহাবের ছেলে এনামুল হক (৪২)। রায় ঘোষণাকালে কেসমত আলদালতে উপস্থিত ছিলেন। এনামুল হক হত্যাকাণ্ডের পর থেকেই আত্মগোপনে রয়েছে।
মামলাসূত্রে জানা গেছে, আদম ব্যবসার জের ধরে ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর রাতে বাড়ির পার্শ্ববর্তী একটি আম বাগানের আম গাছে ঝুলিয়ে শ্বাসরোধ করে হাবিবকে হত্যা করা হয়। নিহতের স্ত্রী ইসমত আরা ১৬ সেপ্টেম্বর ৫ জনের নামে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সদর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (পরিদর্শক) আহসান হাবীব ২০১৬ সালের ৩১ জুলাই আদালতের ৫ আসামির নামে অভিযোগপত্র দাখিল করেন।
বিজ্ঞ আদালত স্বাক্ষ্য গ্রহণ শেষে দ-বিধির ৩০২/৩৪ ধারায় দোষী সাব্যস্ত করে দুই আসামির যাবজ্জীবন কারাদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেন এবং অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশের আদেশ দেন। রায়ে রাষ্ট্রপক্ষের কৌসুলী অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক বলেন, আমরা ন্যায় বিচার পেয়েছি। রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।