বিশ্ব টুকিটাকি : কাশ্মীরে সেনাদের সাথে সংঘর্ষে বিছিন্নতাবাদীদের ৪ জন নিহত

কাশ্মীরে সেনাদের সাথে সংঘর্ষে বিছিন্নতাবাদীদের জন নিহত

মাথাভাঙ্গা মনিটর: গোলযোগপূর্ণ কাশ্মীরে গতকাল সোমবার ভোরে ভারতীয় আধাসামরিক বাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষে চার বিছিন্নতাবাদী নিহত হয়েছে। হামলাকারীরা নিরাপত্তা বাহিনীর একটি ক্যাম্পে হামলার চেষ্টা করলে এ ঘটনা ঘটে। ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে এ খবর জানাচ্ছে বার্তা সংস্থা এএফপি। এক মুখপাত্র বলেন, হামলাকারীরা ভোরের আগে ভারত শাসিত কাশ্মীরের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এর একটি ক্যাম্পের বাইরে গ্রেনেড বিস্ফোরণ করে এবং স্বয়ংক্রিয় অস্ত্রের সাহায্যে হামলা চালায়। সিআরপিএফ’র মুখপাত্র ভুবেশ চৌধুরী বলেন, ‘তারা ক্যাম্পে হামলার চেষ্টা করে। তবে তাদেরকে ক্যাম্পের গেটের ভেতরেও ঢুকতে দেয়া হয়নি।’ তিনি আরও বলেন, ‘অত্যন্ত সফল ও চমৎকার এই অভিযানে হামলাকারীদের চারজনই নিহত হয়েছে। আমাদের পক্ষের কেউ আহত হয়নি।’ হামলাকারীদের কাছ থেকে ৪টি রাইফেল, গ্রেনেড ও অন্যান্য গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। তবে তাদের পরিচয় জানা যায়নি।

ওরল্যান্ডোয় গুলিতে নিহত

মাথাভাঙ্গা মনিটর: মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার ওরল্যান্ডোতে কর্মস্থলে গুলিতে ৫ জন নিহত হয়েছে বলে জানা গেছে। গতকাল সোমবার অরেঞ্জ কাউন্টির শেরিফের কার্যালয় টুইটারে দেয়া পোস্টে জানিয়েছে, পরিস্থিতি এখন স্থিতিশীল রয়েছে। সূত্রর নাম না প্রকাশের শর্তে একজন পুলিশ মার্কিন টিভি ডব্লিউএফটিভিকে জানিয়েছে, বন্দুকধারীসহ ৫ জন নিহত হয়েছে। তাৎক্ষণিকভাবে ঘটনার বিবরণ পাওয়া যায়নি। গোলাগুলিটি শিল্প এলাকায় সংঘটিত হয়েছে বলে জানিয়েছে শেরিফের কার্যালয়। ঘটনাস্থলে জরুরি সেবার গাড়িগুলো হাজির হয়েছে। অরেঞ্জ কাউন্টির মেয়র টেরেসা জ্যাকবকে ঘটনাস্বথলে দেখা গেছে। মাত্র গত বছরের জুনের ১২ তারিখ ওরল্যান্ডোর একটি ক্লাবে গুলিতে ৪৯ জন নিহত হয়েছিলো, আহত হয়েছিলো ৫৮ জন।

রাশিয়ায় মাতাল হয়ে গুলি : নিহত

মাথাভাঙ্গা মনিটর:রাশিয়ায় মাতাল হয়ে ৯ জনকে গুলি করে হত্যার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। ভের শহরের রেডকিনো এলাকায় একটি কটেজ থেকে ৫ পুরুষ ও ৪ মহিলার মৃতদেহ উদ্ধার করা হয়েছে। একজন নারীর দেহ গাড়ির পেছন থেকে উদ্ধার করা হয়। সন্দেহভাজন একজন ইলেকট্রিশিয়ান। গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন ওই ব্যক্তি মাতাল অবস্থায় একটি পার্টিতে প্রবেশ করে গুলি করে হত্যা করে সবাইকে। এক তরুণী কম্বলের নিচে লুকিয়ে নিজের জীবন রক্ষা করে এবং পরবর্তীতে পুলিশকে ফোন করে অবহিত করে। সাইগা সেমি অটোমেটিক রাইফেল দিয়ে সরাসরি গুলি করে হত্যা করা হয় ৯ জনকে। সন্দেহভাজন ওই ব্যক্তির নাম সের্গেই ইয়েগোরভ, রাশিয়ার ভেস্তি টিভি জানিয়েছে সে অপরাধ স্বীকার করেছে। রাশিয়ান টিভি জানিয়েছে, হামলাকারী অতিথিদের কাছে দাবি করেছিলো সে রাশিয়ান সেনাবাহিনীতে প্যারাট্রুপার হিসেবে দায়িত্ব পালন করেছে।

পুত্রবধূকে লাগাতার ধর্ষণ : স্বামীকে গুলি করলেন স্ত্রী

মাথাভাঙ্গা মনিটর: পুত্রবধূকে ধর্ষণের অভিযোগ ছিলো শ্বশুরের বিপক্ষে। বারবার সাবধান ও নিষেধ করা হয়েছিলো। কিন্তু না শোনায় ঘুমন্ত স্বামীকে গুলি করে হত্যা করেন এক নারী। ওই নারীর নাম বেগম বিবি। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার সংলা গ্রামে এ ঘটনা ঘটেছে। বেগম বিবির অভিযোগ, সেনাবাহিনীতে কর্মরত ছেলের অনুপস্থিতে তার পুত্রবধূকে বারবার জোরপূর্বক ধর্ষণ ও হেনস্তা করছিলেন তাঁর স্বামী গুলবার খান। বেগম বিবির দাবি, পারিবারিক সম্পর্ককে অসম্মান করার জন্য এমন সাজা প্রাপ্য ছিলো গুলবারের। পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে স্বামীকে গুলি করার কথা গত শনিবার পুলিশের কাছে স্বীকার করেছেন ওই নারী। স্বামী অপরাধের কথা বর্ণনা করে ওই নারীর স্বীকারোক্তিতে আরও বলেন, ‘আমি বারবার বলার পরও তিনি যখন খারাপ অভ্যাস ছাড়েননি, তখন তাকে হত্যা করার সিদ্ধান্ত নিয়েছি।’ ওই নারী আরও বলেন, তিনি তার পুত্রবধূর সাহায্যে রাতে ঘুমিয়ে থাকা তার স্বামীকে গুলি করে হত্যা করেন।