চুয়াডাঙ্গায় হালকা বৃষ্টিতে কিছুটা কেটেছে ভ্যাপসা গরম আলমডাঙ্গার বলেশ্বরপুরে দমকা বাতাসে ব্যাপকক্ষতি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা আলমডাঙ্গার বলেশ্বরপুরে এক দমকা বাতাসে ব্যপক ক্ষতি হয়েছে। বাজারের একটি দোকান উল্টে ফেলেছে পাশের পুকুরে। বেশ কয়েকটি বাড়ির টিনের চাল তছনছ হওয়ারও খবর জানিয়েছেন স্থানীয়রা। গতকাল সোমবার বিকেলে চুয়াডাঙ্গাতেও ঝড়োবাতাস ওঠে। হালকা বৃষ্টিও হয়। এর পরই ভ্যপসা গরম কাটে। বিদ্যুত পরিস্থিতিরও কিছুটা উন্নতিও হয়। তবে চুয়াডাঙ্গার হাজরাহাটি ফিডারে বিকেল থেকে বিদ্যুত সরবরাহ বন্ধ হয়ে যায়। রাতে চালু হলেও লোভোলেটেজ বিড়ম্বনার শিকার হন এ ফিডারভুক্ত বিদ্যুত গ্রাহকেরা।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল বিভাগ পর্যন্ত বিস্তার লাভ করেছে। রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা,খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারি থেকে ভারী বর্ষণ হতে পারে। চুয়াডাঙ্গায় গতকাল ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। দেশের সর্বাধিক বৃষ্টি হয়েছে গতকাল শ্রীমঙ্গলে ৫৪ মিলিমিটার। দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।
বলেশ্বরপুর থেকে অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য আলতাফ হোসেন জানিয়েছেন, গতকাল বিকেলে দমকা বাতাসে বলেশ্বরপুর বাজারের নূরুল ইসলাম ডাক্তারের চেম্বারের সামনের অংশ উড়ে যায়। ইসলামের দোকন পাশের পুকুরে ফেলে দেয় বাতাসে। জহুরুলের দোকানের ওপর ভেঙে পড়েছে কদম গাছ। এছাড়াও নিজবাড়ি রান্নাঘর তছনছসহ প্রতিবেশীদেরও ব্যপক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তিনি।