গাংনীর বিএনপি নেতা মিল্টন হাজতমুক্ত : নেতাকর্মীদের শুভেচ্ছা

 

গাংনী প্রতিনিধি: মেহেরপুর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি জাভেদ মাসুদ মিল্টন হাজতমুক্ত হয়েছেন। গতকাল রোববার বিকেলে তিনি জামিনে মেহেরপুর জেলা কারাগার থেকে মুক্তি পান।

২০১৩ সালের একটি নাশকতার মামলায় জাভেদ মাসুদ মিল্টন উচ্চাদলত থেকে জামিনে থাকার পর গত ১৪ মে জেলা জজ আদালতে জামিনের জন্য উপস্থিত হয়েছিলেন। বিজ্ঞ আদালত তার জামিন না মঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আবারো উচ্চাদালত থেকে জামিন পান তিনি। জামিনের কাগজপত্র পাওয়ার পর রোববার তিনি হাজতমুক্ত হন। জেলা কারাগারের প্রধান ফটনে বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুলের মালা দিয়ে বরণ করেন। পরে নেতাকর্মীদের সাথে নিয়ে জাভেদ মাসুদ মিল্টন গাংনী কার্যালয়ে পৌঁছান। সেখানে সংক্ষিপ্ত আলোচনাসভায় বক্তৃতা করেন তিনি।

বক্তৃতায় জাভেদ মাসুদ মিল্টন দেশের বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরে বলেন, বিরোধী রাজনীতিকরা বর্তমান সরকারের দমন নীতির যাতাকলে পিষ্ট হয়ে মুখ বন্ধ করতে বাধ্য হচ্ছে। এখন গণতন্ত্র ও জনগণের মুক্তির জন্য কথা বলার উপায় নেই। ঘাপটি মেরে থাকা ষড়যন্ত্রকারীরা ক্ষমতাসীনদের সাথে আতাত করে পথ চলছে। অথচ বিএনপির সাধারণ নেতাকর্মী ও সমর্থকদের কন্ঠ রুদ্ধ করে দেয়া হচ্ছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

গাংনী বিএনপির রাজনীতির বিভিন্ন দিক তুলে ধরে তিনি বলেন, সাধারণ ভোটাররা তাদের ভোটাধিকার চায়। ভোটাধিকার ফিরিয়ে আনতে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া পরিকল্পিতভাবে এগিয়ে যাচ্ছেন। এখন ভোটের জন্য শুধুমাত্র লেবেলপ্লেয়িং ফিল্ড প্রয়োজন। তা না হলে জনগণের রায় প্রতিফলিত হবে না। জনগণের প্রতিবাদের জোয়ারে সব ষড়যন্ত্র তলিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

গাংনী বিএনপিকে তৃণমূল পর্যায় থেকে আরও বেশি শক্তিশালী করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, মামলা হামলা করে কখনো আন্দোলন ঠেকানো যায় না। এসবের ভয়ে যদি কেউ ঘরে বসে থাকে তাহলে সে আর কোনোদিন ঘর থেকে বের হতে পারবে না। দলের ভেতরের সুবিধাবাদীদের চিহ্নিত করে তাদের থেকে দুরে থাকতে হবে। নয়তো সব আন্দোলন ভেস্তে দেবে।

বেগম খালেদা জিয়ার ডাকে সর্বাত্মক সাড়া দেয়ার নির্দেশনা দিয়ে মিল্টন আরও বলেন, মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলনসহ গণতন্ত্র পুরুদ্ধারের আন্দোলনে বিএনপি বার বার সফল হয়েছে। এবারো সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতায় খালেদা জিয়ার ডাকা সব আন্দোলন সফল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।