ঝিনাইদহে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ

 

ঝিনাইদহ প্রতিনিধি: ৪ দফা দাবিতে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে ম্যাটস শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকালে শহরের চুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ মিছিল বের করে তারা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাসটার্মিনালে গিয়ে শেষ হয়। পরে ঝিনাইদহ-মাগুরা মহাসড়ক অবরোধ করে তারা। এসময় ঝিনাইদহ থেকে ঢাকা, কুষ্টিয়া, যশোর ও চুয়াডাঙ্গায় রোডের যানচলাচল বন্ধ হয়ে যায়। প্রায় পৌনে একঘণ্টা অবরোধকালে শিক্ষার্থীরা তাদের দাবি সংবলিত বিভিন্ন স্লোগান দিতে থাকে। অবরোধকালে প্রচণ্ড গরমে যানবাহনে আটকাপড়া যাত্রীরা দুর্ভোগে পড়ে।

এতে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি রাফাতুজ্জামান প্রান্ত, সাংগঠনিক সম্পাদক মাহবুব তালুকদার, কার্যনির্বাহী সদস্য মাসুদ রানা, ঝিনাইদহ ম্যাটস শাখার সভাপতি সুজন সোহান, জেলা শাখার সভাপতি আল মাহমুদ পিয়াস প্রমুখ বক্তব্য দেন।

বক্তারা বলেন, ম্যাটস শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার অধিকার নিশ্চিত করা, কমিউনিটি ক্লিনিকগুলোতে ম্যাটস থেকে পাশ করা ডিপ্লোমা চিকিৎসকদের পদ সৃষ্টি, স্বতন্ত্র শিক্ষা বোর্ড গঠন ও ইন্টার্নি ভাতা প্রদানের দাবি জানান তারা। পরে ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিুজর রহমান ও পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ তুলে নেয় তারা।